kalerkantho

ভারতে নিজস্ব স্টোর চালু করছে অ্যাপল

কালের কণ্ঠ অনলাইন   

৩০ আগস্ট, ২০১৯ ০০:২১ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে নিজস্ব স্টোর চালু করছে অ্যাপল

ভারতে বিনিয়োগের পরিমাণ বাড়াতে যাচ্ছে টেক জায়ান্ট অ্যাপল। এজন্য নিজস্ব অনলাইন ওয়েবসাইটের পাশাপাশি নিজস্ব স্টোরও চালু করতে চলেছে অ্যাপল কর্তৃপক্ষ। কম্পানির দু’জন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, তিন থেকে পাঁচ মাসের মধ্যেই ভারতে অনলাইন অ্যাপল সাইট চালু হয়ে যাবে। মুম্বাইয়ে ১২ থেকে ১৮ মাসের মধ্যে নিজস্ব স্টোর করারও পরিকল্পনা রয়েছে তাদের।

ভারতে বর্তমানে অ্যাপলের নিজস্ব কোনো অনলাইন সাইট বা স্টোর নেই। তবে অনলাইন প্ল্যাটফর্ম আমাজন, ফ্লিপকার্ট এর সঙ্গে অ্যাপল যুক্ত হয়ে নিজেদের কার্যক্রম পরিচালনা করছে। গ্রাহক তাদের কাছ থেকে অনলাইনে অ্যাপলের সামগ্রী কিনে থাকেন। 

জানা গেছে, মুম্বাইয়ে ক্যালিফোর্নিয়ার টেক জায়ান্ট অ্যাপল প্রথম স্টোর চালু করতে চলেছে। এক বিবৃতিতে অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে, আমরা আমাদের গ্রাহকদের ভালোবাসি। সে কারণে আমরা চাই ভারতীয় গ্রাহকরা অনলাইন এবং অফলাইন স্টোর থেকে সমান সুবিধা লাভ করুক। খুব শিগগিরই অন্যান্য দেশের মতো এই দুই সুবিধা ভারতের গ্রাহকরাও পাবেন।

ভারতের কেন্দ্রীয় সরকার সম্প্রতি কিছু খাতে বিদেশি বিনিয়োগ নীতি শিথিল করেছে। নরেন্দ্র মোদি সরকারের এই বিদেশি লগ্নির নতুন নীতিকে স্বাগত জানিয়ে অ্যাপল এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা