kalerkantho

বাংলাদেশের বাজারে স্যামসাংয়ের গ্যালাক্সি ‘এ৮০’

কালের কণ্ঠ অনলাইন   

২৬ আগস্ট, ২০১৯ ১৫:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের বাজারে স্যামসাংয়ের গ্যালাক্সি ‘এ৮০’

স্মার্টফোনের বাজারে নতুন নতুন চমক আনতে ব্যস্ত স্মার্টফোন নির্মাতা কম্পানিগুলো। আকর্ষণীয় ফিচার নিয়ে সব স্মার্টফোন কম্পানিগুলো বাজারে নিয়ে আসছে নিজেদের ব্রান্ডের স্মার্টফোন। তাই সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাংলাদেশের বাজারে স্যামসাং নিয়ে আসলো ‘এ’ সিরিজের ছয়টি স্মার্টফোন। এই সিরিজের সর্বশেষ সংযোজন গ্যালাক্সি এ৮০। দেখে নেওয়া যাক কী আছে এ ফোনে-

প্রসেসর হিসেবে থাকছে স্ন্যাপড্রাগন ৭৩০জি। গ্যালাক্সি এ৮০-এর স্বয়ংক্রিয় রোটেটিং ট্রিপল ক্যামেরা ব্যবস্থায় মূল ক্যামেরাটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর এবং এফ/২.০ লেন্স। এর সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর এবং এফ ২.২ লেন্স এবং আরেকটি থ্রিডি ডেপথ ক্যামেরা সেন্সর। এছাড়াও ডিভাইসটিতে সেলফির জন্য সামনে রাখা হয়নি আলাদা কোনো ক্যামেরা। অ্যাপে সেলফি ক্যামেরা বাছাই করলে স্বয়ংক্রিয়ভাবে ওপরের স্লাইড খুলে পেছনের ক্যামেরা ব্যবস্থাটি স্বয়ংক্রিয়ভাবে ঘুরে সেলফি ক্যামেরার কাজ করে।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩৭০০ মিলিঅ্যাম্পিয়ার স্মার্ট ব্যাটারি। ৮ গিগাবাইট র‌্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজের সঙ্গে নিরাপত্তার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করা হয়েছে ডিভাইসটিতে।

প্রথমবারের মতো স্যামসাং তাদের এ৮০ ডিভাইসে ব্যবহার করেছে নতুন ধারার ৬ দশমিক ৭ ইঞ্চির ফুলএইচডিপ্লাস সুপার অ্যামোলেড ইনফিনিটি ডিসপ্লে। ৯৩ দশমিক ৮ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও।

ডিভাইসটিতে রয়েছে ডলবি এটমস অডিও টেকনোলজি। ফোনটির আরেক চমক হচ্ছে এর স্ক্রিন সাউন্ড টেকনোলজি যা ফোনের ডিসপ্লেটিকে একটি স্পিকারে পরিণত করবে। ফলে ডিসপ্লেটিকে কোনো গতানুগতিক স্পিকার চোখে পড়বে না।

আপনি চাইলে অতি সহজে ফোনটি কিনতে পারবেন। স্যামসাংয়ের সকল শো-রুম এবং অনুমোদিত আউটলেটগুলোতে পাওয়া যাচ্ছে ডিভাইসটি। ৭৭ হাজার ৪৯০ টাকায় কিনতে পারবেন সংস্থাটির যে কোনো আউটলেটগুলোতে। 

মন্তব্য



সাতদিনের সেরা