kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

আরো সস্তা হলো নকিয়ার স্মার্টফোন

কালের কণ্ঠ অনলাইন   

৯ জুলাই, ২০১৯ ২১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



আরো সস্তা হলো নকিয়ার স্মার্টফোন

এক সময় সারাবিশ্বে জনপ্রিয় ছিল নকিয়ার ফোন। বাজারে আসতেই শেষ হয়ে যেতো ফোনের সব মডেল। তবে বর্তমানে বাজারে ঠিকে থাকতে সস্তা দামে বিক্রি করছে নকিয়ার ফোন। আর তারই ধারাবাহিকতায় এবার আরো সস্তা হলো নকেয়ার ছয় দশমিক এক মডেলের স্মার্টফোনটি। বাজারে এই ফোনটি পাওয়া যাচ্ছে প্রায় সাড়ে আট হাজার টাকায়।

২০১৮ সালের এপ্রিল মাসে বাজারে এসেছিল এই স্মার্টফোন। তিন জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ আর চার জিবি র‌্যাম ৬৪ জিবি স্টোরেজে এই ফোন পাওয়া যায়। অ্যান্ড্রয়েড ওয়ান প্রোগ্রামের অধীনে এ ফোনে রয়েছে এফএইচডি-প্লাস ডিসপ্লে আর স্ন্যাপড্রাগন ছয়শ ৩০ চিপসেট।

নকেয়ার ছয় দশমিক এক মডেলের স্পেসিফিকেশন:

নকেয়ার ছয় দশমিক এক মডেলের ফোনে রয়েছে পাঁচ দশমিক পাঁচ ইঞ্চি এফএইচডি-প্লাস ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ছয়শ ৩০ চিপসেট। চার জিবি পর্যন্ত র‌্যাম আর ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ। ছবি তোলার জন্য এ ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেল রিয়ার সেন্সর। সাথে থাকছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ব্যাটারি থাকছে তিন হাজার এমএএইচের। 

নকেয়ার ছয় দশমিক এক মডেলের দাম:

তিন জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের ফোন পাওয়া যাচ্ছে প্রায় সাড়ে আট হাজার টাকায়। অন্যদিকে চার জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজে এই ফোন কিনতে পাওয়া যাবে প্রায় সাড়ে ১২ হাজার টাকায়। গত বছর লঞ্চের সময় এই ফোনের বেস ভেরিয়েন্টের দাম ছিল প্রায় ২১ হাজার টাকা। এর আগেও এই ফোনটির দাম কমেছিল। 

সূত্র: এনডিটিভি।

মন্তব্য



সাতদিনের সেরা