kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

বাজারে আসছে শাওমির আরো দুই ফোন

কালের কণ্ঠ অনলাইন   

৭ জুলাই, ২০১৯ ১৮:১১ | পড়া যাবে ২ মিনিটে



বাজারে আসছে শাওমির আরো দুই ফোন

চীনের বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। বিশেষ করে তাদের স্মার্টফোন ব্যাপক জনপ্রিয়। প্রতিষ্ঠানটি বাজারে অস্তিত্ব টিকিয়ে রাখতে প্রায়ই নতুন নতুন মোবাইল ফোন বাজারে নিয়ে আসে। আর তারই ধারাবাহিকতায় এবার ‘রেডমি কে-টুয়েন্টি প্রো’ এবং ‘রেডমি কে-টুয়েন্টি’ সিরিজের নতুন দুটি স্মার্টফোন ভারতের বাজারে নিয়ে আসার ঘোষণা দিয়েছে শাওমি। আগামী ১৭ জুলাই থেকে বাজারে পাওয়া যাবে এই ফোন দুটি।

‘রেডমি কে-টুয়েন্টি প্রো’তে থাকছে ছয় দশমিক ৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার ডিসপ্লে রেজোলুশন ৯১ দশমিক ৯ শতাংশ। ডিসপ্লের নিচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। ফোনের ভিতরে কোয়েলকাম স্নেপড্রাগন আটশ ৫৫ চিপসেট। সঙ্গে থাকছে আট জিবি র‌্যাম এবং দুইশ ৫৬ জিবি স্টোরেজ। ছবি তোলার জন্য এই ফোনের পিছনে রয়েছে তিনটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স পাঁচশ ৮৬ সেন্সার। এর সঙ্গে ১৩ মেগাপিক্সেল ওয়্যাইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি আট মেগাপিক্সেল শুটার থাকবে। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে একটি ২০ মেগাপিক্সেল পপ-আপ ক্যামেরা। থাকবে চার হাজার এমএএইচ ব্যাটারি। সাথে রয়েছে ২৭ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট। ফোনে আরও রয়েছে ডুয়াল সিম, ইউএসবি টাইপ-সি পোর্ট আর তিন দশমিক পাঁচ মিমি হেডফোন জ্যাক। 

‘রেডমি কে-টুয়েন্টি’তে থাকছে ‘রেডমি কে-টুয়েন্টি প্রো’র সব ফিচার। তবে শুধুমাত্র প্রসেসর ভিন্ন থাকছে। এটিতে থাকছে স্নেপড্রাগন সাতশ ৩০ চিপসেট। সঙ্গে থাকবে ছয় জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ।

রেডমি কে-টুয়েন্টি প্রো পাওয়া যাবে তিনটি রঙে। আর দুটি রঙে পাওয়া যাবে রেডমি কে-টুয়েন্টি। 

ভারতের বাজারে রেডমি কে-টুয়েন্টি প্রো’র দাম শুরু হচ্ছে প্রায় ২৫ হাজার দু’শ রুপি থেকে। অন্যদিকে রেডমি কে-টুয়েন্টি’র দাম শুরু হচ্ছে প্রায় ২০ হাজার দু’শ রুপি থেকে। একাধিক মেমোরি ও স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই দুই স্মার্টফোন।

মন্তব্য



সাতদিনের সেরা