kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

বাজারে শাওমির ‘সিসি’ সিরিজের নতুন দুই স্মার্টফোন

কালের কণ্ঠ অনলাইন   

৫ জুলাই, ২০১৯ ২০:২৩ | পড়া যাবে ২ মিনিটে



বাজারে শাওমির ‘সিসি’ সিরিজের নতুন দুই স্মার্টফোন

বাজারে অস্তিত্ব টিকিয়ে রাখতে স্মার্টফোন সংস্থাগুলো লড়াইয়ে নেমেছে। আর তারই ধারাবহিকতায় স্মার্টফোন নির্মাতা কোম্পানি শাওমি এবার ‘সিসি’ সিরিজের নতুন দুটি স্মার্টফোন উন্মোচনের ঘোষণা দিয়েছে। জুলাইয়ের প্রথম সপ্তাহে নতুন স্মার্টফোন আনছে বাজারে। চীনের এক মাইক্রো ব্লগিং ওয়েবসাইটে এই ঘোষণা দিয়েছে কোম্পানিটি।

গত ২ জুলাই চীনের স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় বেইজিংয়ের কোম্পানিটি এক অনুষ্ঠানে ‘সিসি-৯’ এবং ‘সিসি-৯-ই’ ফোন দুটি প্রকাশ করে।

যা থাকছে শাওমির ‘সিসি-৯’ ফোনে:

এই ফোনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ৪৮ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স ৫৮৬ সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের তৃতীয় সেন্সর থাকবে। ফোনে ফ্রন্ট প্যানেলের ৩২ মেগাপিক্সেল সেলফি শুটার থাকবে। ফোনে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, আইআর ব্লাস্টার, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং হাই-রেজ অডিও সাপোর্ট ফিচারগুলো থাকবে। এতে ৬ দশমিক ৩৯ ইঞ্চি ফুল-এইচডি ডিসপ্লে থাকবে। থাকাছে স্ন্যাপড্র্যাগন ৭১০ প্রসেসরসহ চারহাজার ৩০ এমএএইচ ব্যাটারি। ১৮ ওয়াটের দ্রুত চার্জিং দেওয়া যাবে। সফটওয়্যার হবে এমআই সিসি ৯-এ অ্যান্ড্রয়েড পাই-এর উপর ভিত্তি করে এমআইইউআই ১০। এই সিরিজেরে একটি মডেলের র‌্যাম থাকবে ৬ জিবি ও ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি। আরো একটি ভ্যারিয়েন্টে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। আবার ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজে থাকছে আরো একটি ভ্যারিয়েন্ট।

যা থাকছে শাওমির ‘সিসি-৯-ই’ ফোনে:

শাওমির সিসি-৯-ই ফোনে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৪৮ মেগাপিক্সেল-এর সোনি আইএমএক্স ৫৮৬ সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল এর তৃতীয় সেন্সর। ৩২ মেগাপিক্সেল সেলফি শুটার থাকবে এই ফোনে। ৫ দশমিক ০৮ ইঞ্চি ফুল-এইচডি ডিসপ্লে। এতে স্ন্যাপড্র্যাগন ৬৫৫ প্রসেসরসহ চারহাজার ৩০ এমএএইচ ব্যাটারি থাকবে। ১০ ওয়াট এর দ্রুত চার্জিং দেওয়া যাবে। এই মডেলের কয়েকটি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে। এই সিরিজেরে একটি মডেলের র‌্যাম থাকবে ৪ জিবি ও ইন্টারনাল স্টোরেজ ৬৪ জিবি। আরো একটি ভ্যারিয়েন্টে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। সফটওয়্যার হবে অ্যান্ড্রয়েড নাইন পাই-এর উপর ভিত্তি করে এমআইইউআই ১০। ফোনে থাকবে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও।

মন্তব্য



সাতদিনের সেরা