kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা ফোন সাড়ে ১৫ হাজার টাকায়!

কালের কণ্ঠ অনলাইন   

৩ জুলাই, ২০১৯ ২১:৪৩ | পড়া যাবে ৩ মিনিটে



ভালোমানের ফোন কিনতে চাচ্ছেন কিন্তু বাজেট কম? তা নিয়ে অনেক চিন্তায় আছেন? ভালোমানের ফোন কিনার জন্য বাজেট কম তাকলেও কোনো চিন্তা করার দরকার নেই। কারণ আপনার হাতের কাছেই আছে কম দামের অনেক ভালোমানের ফোন। অতি অল্প বাজেটে কিনে নিতে পারবেন শাওমির রেডমি সিরিজের নোট সেভেন ও নোট সেভেন প্রো। ফোন দু’টি এরই মধ্যে স্মার্ট ফোনের বাজারে সাড়া ফেলেছে। এই ফোনের মূল আকর্ষণ হল এর ক্যামেরা। ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে ফোন দু’টিতে। 

যা থাকছে রেডমি নোট সেভেন ফোনে:

রেডমি সেভেন ফোনটি গ্লাস ফিনিশ মডেল। এই স্মার্টফোনের নিচের অংশও গ্লাস-প্রুফ। ছয় দশমিক তিন ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। স্ক্রিনে থাকছে গোরিলা গ্লাস ফাইভ। অক্টা-কোর প্রসেসরে এই স্মার্টফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্র্যাগন ছয়শ ৬০। তিন জিবি ও চার জিবি র‌্যামের দুটি মডেল বাজারে ছেড়েছে রেডমি নোট সেভেন। স্টোরেজ যথাক্রমে ৩২ জিবি এবং ৬৪ জিবি। তবে মাইক্রো এসডি কার্ডের ব্যবহারে দু’শ ৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে। ডুয়াল ক্যামেরা সেটআপের স্মার্টফোনটির মূল আকর্ষণ ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। রেডমি নোট সেভেনে থাকছে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এর ব্যাটারি ক্ষমতা চার হাজার এমএএইচ। এছাড়াও এতে রয়েছে ক্যুইক চার্জের সুবিধা। স্মার্টফোনটি কালো, লাল এবং নীল রঙের মধ্যে পাওয়া যাচ্ছে।

যা থাকছে রেডমি নোট সেভেন প্রো ফোনে: 

রেডমি নোট সেভেন প্রো ফোনে থাকছে ছয় দশমিক তিন ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডুয়াল সিমের এই স্মার্টফোনে রয়েছে আইপিএস এলসিডি টাচস্ক্রিন। কর্নিং গোরিলা গ্লাস ফাইভ বাঁচিয়ে রেখেছে স্ক্রিনকে। অ্যান্ড্রয়েড নাইন (পাই) এবং এমআইইউআই টেন ভার্সন থাকছে এই স্মার্টফোনে। অক্টা-কোর প্রসেসরও থাকবে। সঙ্গে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ছয়শ ৭৫। রেডমি নোট সেভেন প্রোর দু’টি মডেলে থাকছে চার জিবি ও ছয় জিবি র‌্যাম। সেক্ষেত্রে স্টোরেজ থাকবে ৬৪ জিবি এবং ১২৮ জিবি। তবে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ দু’শ ৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। স্মার্টফোনটিরও আছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এর ব্যাটারি ক্ষমতা লি-পো চার হাজার এমএএইচ।

বাংলাদেশের বাজারে রেডমি নোট সেভেনের তিন জিবি র‌্যামের ফোনটি পাওয়া যাচ্ছে ১৫ হাজার চারশ ৯৯ টাকায়। আবার চার জিবি র‌্যামের ফোনটির পাওয়া যাচ্ছে ১৭ হাজার চারশ ৯৯ টাকায়। অন্যদিকে রেডমি নোট সেভেন প্রোর চার জিবি র‌্যামের ফোনের মূল্য ধরা হয়েছে ১৯ হাজার চারশ ৯৯ টাকা। দারাজ ডটকমে দাম দেওয়া হয়েছে এক টাকা কম বিশ হাজার টাকা।

আবার ছয় জিবি র‌্যামের ফোনটি পাওয়া যাবে ২৩ হাজার চারশ ৯৯ টাকা। 

মন্তব্য



সাতদিনের সেরা