kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

ফেসবুকের সদর দপ্তরে প্রাণঘাতী বিষের অস্তিত্ব!

কালের কণ্ঠ অনলাইন   

২ জুলাই, ২০১৯ ১৭:১১ | পড়া যাবে ২ মিনিটে



ফেসবুকের সদর দপ্তরে প্রাণঘাতী বিষের অস্তিত্ব!

ফেসবুকের চিঠিপত্র বিভাগে সম্ভবত প্রাণঘাতী বিষ সারিনের অস্তিত্ব পাওয়া গেছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। স্থানীয় সময় সোমবার সান ফ্রান্সিসকো বে এরিয়ায় সম্ভবত মারাত্মক এ বিষের সন্ধান পাওয়া যায়। খবর পেয়ে স্থানীয় ফায়ার ডিপার্টমেন্ট ফেসবুকের সদর দপ্তর মেনলো পার্কে যায়।

ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, সারিন নামক একটি প্রাণঘাতী বিষ থাকার সন্ধেহে চারটি বিল্ডিং থেকে সব কর্মকর্তাদের সড়িয়ে নেওয়া হয়েছে। আমরা স্থানীয় কর্তৃপক্ষের সাথে সমন্বয় সাধন করে একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত পরিচালনা করছি। এখন পর্যন্ত চারটি বিল্ডিংয়ের মধ্যে তিনটি বিল্ডিং ভালো করে পরীক্ষা করা হয়েছে। সেই বিল্ডিংগুলোতে এখন কাজ করতে পারবে কর্মকর্তারা। আমাদের কর্মীদের নিরাপত্তা আমাদের শীর্ষ অগ্রাধিকার। প্রয়োজনে আমরা স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে প্রয়োজনী তথ্য দিয়ে সহায়তা করবো। 

সারিন হলো একটি প্রাণঘাতী বিষ। এটি ১৯৩৮ সালের দিকে জার্মানিতে তৈরি করা হয়। এই বিষ বাষ্পে (গ্যাস) পরিণত হয়ে পরিবেশে ছড়িয়ে যেতে পারে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ফেসবুকের সদর দপ্তরের ঘটনায় কোনো কর্মকর্তা আহত বা নিহত হয়নি।

স্থানীয় ফায়ার ডিপার্টমেন্ট জানায়, একটি মেশিনের সাহায্যে ফেসবুক চিঠিপত্র বিভাগের কাজ পরিচালনা করে। আর ওই মেশিনে প্রাণঘাতী বিষের সন্ধান পাওয়া যায়।

সূত্র: টপ বাজ।

মন্তব্য



সাতদিনের সেরা