kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

ব্রাজিল কোচ তিতের নির্ঘুম রাত

কালের কণ্ঠ অনলাইন   

২ জুলাই, ২০১৯ ১৫:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাজিল কোচ তিতের নির্ঘুম রাত

রাত শেষে সূর্যের আলো মাটিতে পড়তেই কোপা আমেরিকার সেমিতে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। খেলা দেখার জন্য আগ্রহের শেষ নেই সমর্থকদের। খেলা দেখবে সেই চিন্তাতেই হয়তো অনেকের ঘুমাতে সমস্যা হচ্ছে। আর তিনি তো ব্রাজিল দলের কোচ। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের লড়াইয়ের আগে ঘুমাতে পারছেন না ব্রাজিল কোচ তিতে। কোচ হিসেবে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের উত্তাপ তিনি আগেও টের পেয়েছেন তিনবার। কোপা আমেরিকার সেমিফাইনাল সামনে রেখে আবারও টের পাচ্ছেন। এবার প্রত্যাশার চাপ বেশি হওয়ায় ঠিকঠাক ঘুমাতে পারেননি বলে ব্রাজিল কোচ তিতে নিজেই জানিয়েছেন।

বেলো হরিজন্তের মিনেইরো স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে লাতিন আমেরিকার ফুটবলের দুই পরাশক্তি।

তিতের সময় আর্জেন্টিনার সাথে তিনবার মুখোমুখি দেখায় দুটিতে জিতে স্বাগতিক দল ব্রাজিল। হেরেছে একটিতে। পরিসংখ্যানে এগিয়ে থাকলেও সংবাদ সম্মেলনে চাপ অনুভব করার কথা জানান তিতে। ব্রাজিল কোচ বলেন, আমি আপনাদের বলছি, আমি অনেক প্রত্যাশা অনুভব করছি। আমি ঘুমাতে পারিনি এবং আজ রাতে আবারো ঘুমাতে পারব না। ভোর ৩টা ১৫ মিনিটে আমি জেগে উঠলাম। ম্যাচ নিয়ে ভাবতে শুরু করলাম। নোট নেওয়ার অভ্যাস আছে আমার এবং তাই করলাম। এটাই কোচদের বাস্তবতা। আমার ক্ষেত্রে, স্কালোনির (আর্জেন্টিনা কোচ) ক্ষেত্রেও।

তিতের মতো ঘুম কম হয়েছে কিনা এমন প্রশ্ন করা হয় লিওনেল স্কালোনিকেও। আর্জেন্টিনা কোচ জানান, ঘুম কম হওয়ার কথা, তবে তা প্রতিপক্ষ নিয়ে দুঃশ্চিন্তার কারণে নয়।

মন্তব্য



সাতদিনের সেরা