kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

বাজারে ওয়ালটনের র‍্যাম ও মেমোরি কার্ড, আসছে ওয়াই-ফাই রাউটার

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুন, ২০১৯ ১৩:২৬ | পড়া যাবে ২ মিনিটে



বাজারে ওয়ালটনের র‍্যাম ও মেমোরি কার্ড, আসছে ওয়াই-ফাই রাউটার

র‌্যাম এবং মাইক্রো এসডি কার্ডসহ বেশ কিছু প্রযুক্তি অ্যাকসেরসরিজ বাজারে ছেড়েছে ওয়ালটন। এই প্রয়োজনীয় পণ্যগুলো বানাচ্ছে দেশীয় প্রতিষ্ঠানটি।

বাজারে মিলবে ৪টি মডেলের মেমোরি কার্ড। ১৬ গিগাবাইট থেকে ১২৮ গিগাবাইট ধারণক্ষমতাসম্পন্ন মেমোরি কার্ডগুলো উচ্চগতিতে ডেটা আদান-প্রদান করতে সক্ষম। ১০/ইউ১ স্পিড ক্লাসের এই কার্ডগুলো যেকোনো টিএফ কার্ড স্লটযুক্ত ডিভাইসে ব্যবহার করা সম্ভব। এসডি কার্ডগুলো পানিরোধী ও টেকসই। ওয়ালটনের ১৬ জিবি মেমোরি কার্ডের দাম মাত্র ৩৫০ টাকা, ৩২ জিবির দাম ৪৯৫, ৬৪ জিবি ৯৯৫ এবং ১২৮ জিবি ১৬৯০ টাকায় কেনা যাবে।

র‍্যাম এসেছে প্রাথমিকভাবে ৩টি মডেলের। ডিডিআরফোর র‌্যামে প্রতিটি ৪ গিগাবাইটের। এর মধ্যে ২ মডেলের র‌্যাম ডেক্সটপ কম্পিউটারের জন্য। এদের দাম ২,৩০০ এবং ২,৪০০ টাকা। এগুলোর ডেটা ট্রান্সফার ব্যান্ডউইথ যথাক্রমে প্রতি সেকেন্ডে ১৯,২০০ এবং ২১,৩০০ মেগাবাইট। র‌্যামগুলোতে ২ বছরের ওয়ারেন্টি মিলবে।

অ্যাকসেরসরিজের তালিকায় অতি দ্রুত যোগ হবে ওয়াই-ফাই রাউটার। এর গতি ৩০০ এমবিপিএস। এক রাউটারে একইসঙ্গে ৪টি ভিন্ন ওয়াই-ফাই আইডি ব্যবহার করা যাবে। এই রাউটারের নিরাপত্তা ফিচার রয়েছে এবং বজ্রপাত প্রতিরোধী।

এছাড়াও, ওয়ালটনের কম্পিউটার অ্যাকসেসরিজে রয়েছে বিভিন্ন মডেলের গেমিং এবং স্ট্যান্ডার্ড কিবোর্ড ও মাউস, পেন ড্রাইভ এবং ইয়ারফোন।

এছাড়াও সারা দেশে চলছে ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইন সিজন ফোর। এর যারা ল্যাপটপ কিনবেন তারা রেজিস্ট্রেশন করলে রয়েছে জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অটোগ্রাফযুক্ত গোল্ড এডিশন প্রতীকী ব্যাট বল এবং ক্রিকেট ব্যাট ফ্রি পাওয়ার সুযোগ। এ সুযোগ থাকছে ১৪ জুলাই পর্যন্ত। বিভিন্ন মডেলের ও দামের ল্যাপটপ রয়েছে ওয়ালটনের। বিভিন্ন কনফিগারেশনের ১৩ মডেলের ডেক্সটপও রয়েছে এ প্রতিষ্ঠানের। 

মন্তব্য