kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

নোকিয়ার ৬ জিবি ফোন, সাথে ৬টি ক্যামেরা

কালের কণ্ঠ অনলাইন   

৬ জুন, ২০১৯ ১৪:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



নোকিয়ার ৬ জিবি ফোন, সাথে ৬টি ক্যামেরা

 বৃহস্পতিবার বাজারে আসছে নোকিয়া-র বহু প্রতিক্ষিত স্মার্টফোন নোকিয়া 9 PureView। ভারতের নয়াদিল্লিতে এক নোকিয়ার-র একটি ইভেন্টে লঞ্চ করা হবে এই ফোন। ফেব্রুয়ারি মাসে বার্সেলোনার একটি সাংবাদিক সম্মেলনে প্রথমবার প্রকাশ্যে আসে Nokia 9 PureView। আর তার পরেই এই ফোনের ৫টি রিয়ার ক্যামেরা-সহ মোট ৬টি উচ্চমানের ক্যামেরার সেটআপ নজর কেড়েছিল টেক উত্সাহীদের। বুধবার টুইটারে Nokia 9 PureView -র একটি টিজার ভিডিও লঞ্চ করে নোকিয়া।

বর্তমানে বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারীদেরই মূল চাহিদা হল ভাল ক্যামেরা, বেশি র‍্যাম আর লম্বা ব্যাটারি ব্যাকআপ। আর এই তিন চাহিদাই পূরণ করবে নোকিয়ার এই স্মার্টফোন। আসুন এ বার জেনে নেওয়া যাক Nokia 9 PureView PureView স্মার্টফোনের স্পেসিফিকেশান।

Nokia-র নতুন এই স্মার্টফোন Nokia 9 PureView-এ রয়েছে ৬ জিবি র‍্যাম আর ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। নতুন এই স্মার্টফোনে রয়েছে ১২ মেগাপিক্সেলের পাঁচ-পাঁচটি রিয়ার ক্যামেরা। উচ্চমানের ছবি তোলার জন্য এই ক্যামেরায় যুক্ত করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স। এ ছাড়াও ফোনের রিয়ার ক্যামেরায় রয়েছে এইডিআর সাপোর্ট। Nokia 9 PureView-এর ক্যামেরায় থাকছে চলেছে Zeiss লেন্স। 

নতুন এই স্মার্টফোন Nokia 9 PureView-এ দুর্দান্ত সেলফি তোলার জন্য রয়েছে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এ ছাড়াও Nokia 9 PureView-এর ডিসপ্লের নীচেই থাকছে ফিঙ্গার প্রিন্ট আনলক ফিচার।

Nokia 9 PureView-এ রয়েছে ৫.৯৯ ইঞ্চি ২কে (2K screen) অ্যামোলেড ক্যাপাসিটিভ ডিসপ্লে। ডিসপ্লের উপর রয়েছে ছোট নচ।

Nokia 9 PureView এ রয়েছে ৩,৩২০ mAh-এর উচ্চ ক্ষমতা সম্পন্ন নন রিমুভেবল ব্যাটারি। Android One অপারেটিং সিস্টেমে চলবে এই ফোন। 

কানেক্টিভিটির জন্য Nokia-র নতুন এই স্মার্টফোনে রয়েছে Bluetooth 5.0 A2DP, LE, Wi-Fi 802.11 a/b/g/n/ac, 4G VoLTE, USB 3.1, Type-C 1.0 আর একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

মন্তব্য



সাতদিনের সেরা