kalerkantho

সোমবার। ১৭ জুন ২০১৯। ৩ আষাঢ় ১৪২৬। ১৩ শাওয়াল ১৪৪০

৪৮ মেগাপিক্সেলের ১০এক্স জুম ক্যামেরা নিয়ে এলো অপোর নয়া ফোন

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মে, ২০১৯ ১৩:২১ | পড়া যাবে ৩ মিনিটে



৪৮ মেগাপিক্সেলের ১০এক্স জুম ক্যামেরা নিয়ে এলো অপোর নয়া ফোন

এপ্রিল মাসে চীনের বাজারে ছাড়া হয় হয়েছিল অপো রেনো আর অপো রেনো ১০এক্স জুম এডিশন। মঙ্গলবার ভারতে আসছে এই দুই স্মার্টফোন। আজই আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। এই ফোনে থাকছে প্যানারোমিক অ্যামোলেড ডিসপ্লে, সাইড সুইং সেলফি ক্যামেরা। অপো রেনো ১০এক্স জুম এডিশনে থাকছে ট্রিপল ক্যামেরা আর পেরিস্কোপিক টেলিফটো লেন্স। এই লেন্সের মাধ্যমে ১০এক্স জুম পাওয়া যাবে। অপো রেনো ক্যামেরায় থাকছে মাল্টি ফ্রেম নয়েজ রিডাকশান এইচডিআর সাপোর্ট আর হ্যান্ড হেল্ট অ্যান্টি শেক এর মতো ফিচারগুলো। 

চিনে অপো রেনোর দাম শুরু হচ্ছে ২৯৯৯ ইউয়ান (প্রায় ৩০৯০০ ভারতীয় টাকা) থেকে। অপো রেনো ১০এক্স জুম এডিশনের দাম শুরু হচ্ছে ৩৯৯৯ ইউয়ান (প্রায় ৪১২০০ টাকা) থেকে। একাধিক স্টোরেজ ও র‍্যাম ভেরিয়েন্টে পাওয়া যাবে এই দুটি স্মার্টফোন। 

অপো রেনো স্পেসিফিকেশন
অপো রেনো ফোনে রয়েছে ৬.৪ ইঞ্চি এফএইচডি+ প্যানারমিক অ্যামোলেড ডিসপ্লে। ফোনের ভেতরে থাকছে স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট, ৮জিবি পর্যন্ত র‍্যাম আর ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

ছবি তোলার জন্য অপো রেনোতে থাকছে ডুয়াল ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৫৮৬ প্রাইমারি সেন্সর। সাথে থাকছে ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সেলফি তোলার জন্য অপো রেনোতে থাকছে ১৬ মেগাপিক্সেল সাইড সুইং সেলফি ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য অপো রেনোতে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি আর ইউএসবি টাইপ-সি পোর্ট। ফোনের ভিতরে থাকছে ৩৭৬৫ এমএএইচ ব্যাটারি আর ভিওওসি ৩.০ ফাস্ট চার্জ সাপোর্ট।

অপো রেনো ১০এক্স জোম এডিশন স্পেসিফিকেশন
অপো রেনো ১০এক্স জোম এডিশনএ থাকছে একটি ৬.৬ ইঞ্চি প্যানারমিক অ্যামোলেড ডিসপ্লে। ফোনের ভেতরে থাকছে ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট, ৮জিবি পর্যন্ত র‍্যাম আর ২৬৫জিবি পর্যন্ত স্টোরেজ।

অপো রেনো ১০এক্স জুম এডিশন ফোনের ট্রিপল রিয়ার ক্যামেরায় থাকছে ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৫৮৬ প্রাইমারি সেন্সার। সাথে থাকছে একটি ১৩ মেগাপিক্সেল পেরিস্কোপিক টেলিফটো লেন্স আর একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা।

এই ক্যামেরায় ১৬ মিমি থেকে ১৬০ মিমি ফোকাল লেন্থে ছবি তোলা যাবে। অর্থাৎ পাওয়া যাবে ১০এক্স জুম। অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশান সহ অপো রেনো ১০এক্স জুম এডিশন ক্যামেরায় ৪কে ৬০এফপিএস ভিডিও তোলা যাবে। সেলফি তোলার জন্য থাকছে একটি ১৬ মেগাপিক্সেল সাইড সুইং সেলফি ক্যামেরা। কোম্পানি জানিয়েছে এই ক্যামেরা ফোনের ভিতর থেকে বেরিয়ে আসতে ০.৮ সেকেন্ড সময় লাগবে।

কানেক্টিভিটির জন্য এই ফোনে থাকছে ৪জি এলটিই, ওয়াই-ভাই, ব্লুটুথ, এনএফসি আর ইউএসবি টাইম-সি পোর্ট। অপো রেনো ১০এক্স জোম এডিশনএর ভিতরে থাকছে ৪০৬৫ এমএইচএ ব্যাটারি আর ভিওওসি ৩.০ ফাস্ট চার্জ সাপোর্ট।

মন্তব্য



সাতদিনের সেরা