kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

ঈদ উপলক্ষে স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের ২ হ্যান্ডসেট বাজারে

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১৪:০১ | পড়া যাবে ২ মিনিটে



ঈদ উপলক্ষে স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের ২ হ্যান্ডসেট বাজারে

ঈদ উপলক্ষে গ্যালাক্সি এম সিরিজের দুটি হ্যান্ডসেট নতুন করে ক্রেতাদের সামনে আনল দক্ষিণ কোরিয়ান প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। মডেল দুটি হলো গ্যালাক্সি এম১০ ও গ্যালাক্সি এম২০।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই দেশের বাজারে ডিভাইসগুলো আনে স্যামসাং। তবে ক্রেতাচাহিদা থাকায় স্টক শেষ হয়ে যাওয়ায় ক্রেতাদের জন্য স্যামসাং পুনরায় নিয়ে এসেছে হ্যান্ডসেট দুটি। বিক্রি শুরুর পর থেকে এখন পর্যন্ত গ্যালাক্সি এম সিরিজের ১০০,০০০-এর বেশি ডিভাইস বিক্রি করেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। মাত্র ৩ মাসে এতো বিপুল পরিমান ডিভাইস বিক্রির সাফল্য প্রসঙ্গে স্যামসাং জানিয়েছে, স্মার্টফোনের দুটি মডেলেই রয়েছে উন্নতমানের ইনফিনিটি-ভি ডিসপ্লে, আল্ট্রা-ওয়াইড লেন্স সমৃদ্ধ ডুয়াল ক্যামেরা, দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং আগের ‍তুলনায় শক্তিশালী প্রসেসর।

গ্যালাক্সি এম১০ মডেলের হ্যান্ডসেটটিতে রয়েছে ১৩ ও ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স সমৃদ্ধ ডুয়াল ক্যামেরা রিয়ার ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরায় থাকছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এই হ্যান্ডসেটটিতে থাকছে এইচডি+ রেজুলিউশনের ৬.২২ ইঞ্চির ডিসপ্লে। ৩৪০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত এই ফোনটিতে রয়েছে ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি স্টোরেজ বা রম।

স্যামসাং গ্যালাক্সি এম২০তে থাকছে গ্যালাক্সি এম টেন-এর অনুরূপ রিয়ার ক্যামেরা, তবে ফ্রন্ট ক্যামেরায় থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। গান শোনবার জন্যে ফোনটিতে রয়েছে ডলবি এটমোস প্রযুক্তি। তবে এই মডেলের সবচেয়ে আকর্ষণীয় দিকটি হচ্ছে এর শক্তিশালী ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। শক্তিশালী এই ব্যাটারিটি দ্রুত চার্জ করতেই এর সাথে রয়েছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জার। ফোনটির ডিসপ্লেতে রয়েছে ফুলএইচডি+ রেজুলিউশনের ৬.৩ ইঞ্চি ডিসপ্লে।

গ্যালাক্সি এম সিরিজের ফোন দুটি অনলাইনসহ দেশব্যাপী স্যামসাংয়ের সব স্টোর এবং অনুমোদিত মোবাইল আউটলেটগুলোতে নতুন সেটগুলো পাওয়া যাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

মন্তব্য



সাতদিনের সেরা