kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

বাজারে ওয়ান প্লাস সেভেন প্রো, দেখে নিন সব ফিচার

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মে, ২০১৯ ১৯:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



বাজারে ওয়ান প্লাস সেভেন প্রো, দেখে নিন সব ফিচার

দু’টি স্মার্টফোন ও একটি ওয়্যারলেস বাজারে নিয়ে আসলো চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ান প্লাস। তবে তিনটি নতুন প্রোডাক্টের মধ্যে সবার নজড় কেড়েছে ওয়ান প্লাস সেভেন প্রো। আকর্ষণীয় দামে ফ্ল্যাগশিপ কনফিগারেশানসহ বাজারে কিনতে পাওয়া যাচ্ছে ওয়ান প্লাস সেভেন প্রো। এ ছাড়াও এই ফোনে স্নেপড্রাগন আটশ ৫৫ চিপসেট এবং ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা রয়েছে।

বেঙ্গালুরুতে গত মঙ্গলবার একটি অনুষ্ঠানে ওয়ান প্লাস সেভেন, ওয়ান প্লাস সেভেন প্রো এবং একটি বুলেট ওয়্যারলেস বাজারে কিনতে পাওয়া যাচ্ছে বলে ঘোষণা দিয়েছে ওয়ান প্লাস।

৩২ হাজার ৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে ওয়ান প্লাস সেভেন ফোনের দাম। এই ফোনে থাকাছে ওয়ান প্লাস সেভেন প্রোর মতোই স্নেপড্রাগন আটশ ৫৫ চিপসেট। এই ফোনের মিরর গ্রে আর লাল রঙ সবার নজর কেড়েছে।

বাইরে থেকে হুবহু ওয়ান প্লাস সিক্সটি ফোনের মতো দেখতে ওয়ান প্লাস সেভেন। তুলনামুলক চওড়া ইয়ারপিস গ্রিল ছাড়া এই দুই ফোন বাইরে থেকে দেখে পার্থক্য করা কঠিন। ওয়ান প্লাস সেভেন প্রো এর থেকে অনেকটা হালকা ওয়ান প্লাস সেভেন। তাই হাতে নিয়ে এই ফোন ব্যবহারের কোনো অসুবিধা হবে না।

মিরর ব্ল্যাক ও লাল রঙের সেট পাওয়া যাবে ওয়ান প্লাস সেভেন। এই দুটি রঙের ফোনে ব্যবহারের সময় খুব সহজে আঙুলের ছাপ পরে যাবে। তবে দুটি রঙের মধ্যে লাল আপনার নজর কাড়বে।

ওয়ান প্লাস সেভেন প্রো এর মতোই ওয়ান প্লাস সেভেন ফোনের ভিতরেও থাকছে ইউএফএস ৩ দশমিক শূন্য স্টোরেজ। তুলনামুলক দ্রুত গতির স্টোরেজ এই ফোনের পারফর্মেন্সকে বাড়িয়ে তুলতে সাহায্য করবে। দুর্দান্ত পারফর্মেন্স ছাড়াও ওয়ান প্লাস সেভেন ফোনে থাকছে ডুয়াল স্টেরিও স্পিকার, ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। 

ওয়ান প্লাস সিক্সটি ফোনে একটি ২০ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার ব্যবহার করেছিল ওয়ান প্লাস। তবে ওয়ান প্লাস সেভেন ফোনে থাকছে একটি ৫ মেগাপিক্সলে ডেপ্ত সেন্সার। সাথে থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার।

ওয়ান প্লাস সিক্সটি ফোনের থেকে ওয়ান প্লাস সেভেন ফোনের ডিসপ্লেতে খুব বেশি পার্থক্য দেখা যাবে না। ওয়ান প্লাস সেভেন ফোনে থাকছে একটি তিন হাজার সাতশ এমএএইচ ব্যাটারি। সাথে থাকছে ২০ ডব্লিও ফাস্ট চার্জ সাপোর্ট।

মন্তব্য