kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

৪৮ মেগাপিক্সেল সনি আইম্যাক্স সেন্সর নিয়ে আসছে রিয়েলমি এক্স

কালের কণ্ঠ অনলাইন   

১১ মে, ২০১৯ ১১:২৩ | পড়া যাবে ২ মিনিটে



৪৮ মেগাপিক্সেল সনি আইম্যাক্স সেন্সর নিয়ে আসছে রিয়েলমি এক্স

অবশেষে চীনের বাজারে প্রবেশ করতে চলেছে রিয়েলমি। এতদিন শুধুমাত্র ভারতে রিয়েলমি ফোন পাওয়া গেলেও রিয়েল এক্সের হাত ধরে চীনে প্রবেশ করছে অপ্পো সাব ব্র্যান্ড। ইতোমধ্যেই রিয়েল এক্স ফোনের একাধিক ফিচার ও স্পেসিফিকেশন সামনে এসেছে। এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ পপ-আপ সেলফি ক্যামেরা। আগামী সপ্তাহে চীনের বাজারে ছাড়া হবে রিয়েল এক্স।  

ইতোমধ্যেই এক টিজারে জানানো হয়েছে, রিয়েলমি এক্স  ফোনে থাকবে ৪৮ মেগাপিক্সেল সনি আইম্যাক্স৫৮৬ সেন্সর। বাজারে আসার আগে এই ফোনের নতুন ফিচার সামনে নিয়ে এলো রিয়েলমি।

চীনের এক সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটে সম্প্রতি রিয়েলমি এক্স ফোনের একটি ছবি প্রকাশিত হয়েছে। সেখানে এই ফোনের ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা গেছে। 

জানা গেছে, আগামী ১৫ মে চীনে এক ইভেন্টে মুক্তি পাবে রিয়েলমি এক্স। একই সাথে লঞ্চ হবে এই ফোনের কমদামি সংস্করণ রিয়েলমি এক্স লাইট। 

এর আগে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে যে, ভারতে লঞ্চ হওয়া রিয়েলমি ৩ প্রো ফোনের নাম বদলে চীনে লঞ্চ হবে রিয়েল এক্স লাইট।

এই সপ্তাহেই রিয়েলমি এক্স ফোনে পপ-আপ সেলফি ক্যামেরা আর ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকার কথা নিশ্চিত করেছিল কর্তৃপক্ষ। পপ-আপ সেলফি ক্যামেরা ব্যবহারের কারণে এই ফোনের ডিসপ্লের ওপরে কোনো নচ থাকছে না। তাই এই ফোনে ৯১.৬ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও পাওয়া যাবে।

সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানা গিয়েছে, রিয়েলমি এক্স ফোনে থাকবে নচ বিহীন ডিসপ্লে। ফোনের পিছনে থাকবে ডুয়াল ক্যামেরা আর গ্রেডিয়েন্ট ফিনিশ। তবে রিয়েলমি এক্স লাইট ফোনের ডিসপ্লের ওপরে ছোট ওয়াটার ড্রপ নচ দেখা যাবে।

মন্তব্য