kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১                       

স্ত্রীর জন্য ‘স্লিপ বক্স’ বানিয়েছেন জাকারবার্গ

কালের কণ্ঠ অনলাইন   

২৯ এপ্রিল, ২০১৯ ২১:১৩ | পড়া যাবে ২ মিনিটে



স্ত্রীর জন্য ‘স্লিপ বক্স’ বানিয়েছেন জাকারবার্গ

স্ত্রী প্রিসিলার জন্য আলো জ্বলা একটি বাক্স বানিয়েছেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। ওই বক্সটি প্রিসিলার ঘুমের ব্যাঘাত না ঘটিয়ে সঠিক সময়ে উঠতে সাহায্য করবে বলে জানা গেছে।

জাকারবার্গ ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন। সেখানে দেখা যায়, একটি বাক্সের নিচ থেকে হাল্কা আলো বেরিয়ে আসছে। যার নাম দেওয়া হয়েছে স্লিপ বক্স।

এই স্লিপ বক্স সম্পর্কে বলা হয়েছে, এর আলো সকাল ৬টা থেকে ৭টার মধ্যে জ্বলে উঠবে। ফলে সন্তানকে ঘুম থেকে তোলার জন্য বার বার মোবাইলে সময় দেখতে হবে না। ফলে নিশ্চিন্তে ঘুমাতে পারবেন প্রিসিলা, আবার সময় মতো উঠতেও পারবেন।

জাকারবার্গ জানিয়েছেন, এই স্লিপ বক্স ভালো কাজ করছে। বন্ধুদের মধ্যেও খুব জনপ্রিয় হয়েছে এই যন্ত্র। সে কারণে যন্ত্রটি সাধারণ মানুষ যেন ব্যবহার করতে পারে, সে ব্যবস্থাও করছেন।

যদিও জাকারবার্গের এ প্রয়াস সবার প্রশংসা পায়নি। অনেকে খোঁচা দেওয়া মন্তব্যও করেছেন। ব্রিটিশ গায়ক লিলি অ্যালেন প্রশ্ন তুলেছেন, ফেসবুকে বর্ণবিদ্বেষমূলক পোস্ট আটকাতে কোনো অ্যালগোরিদম আছে কি?

গত মাসেই বর্ণবিদ্বেষমূলক পোস্ট আটকাতে ফেসবুক ব্যবস্থা নিচ্ছে বলে জানানোর জেরে ওই মন্তব্য করেন। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দু'টি মসজিদে হামলার পর ওই সিদ্ধান্ত জানিয়েছিল ফেসবুক।

মন্তব্য



সাতদিনের সেরা