kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

ব্যাপক স্পেসিফিকেশনের আসুস জেনফোন ৫জেড

কালের কণ্ঠ অনলাইন   

৫ জুলাই, ২০১৮ ১৩:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ব্যাপক স্পেসিফিকেশনের আসুস জেনফোন ৫জেড

তাইওয়ানের নির্মাতা আসুসের সর্বসাম্প্রতিক ফ্ল্যাগশিপ ফোনটি হলো আসুস জেনফোন ৫জেড। ভারত-ভিত্তিক বাজারে চলে এসেছে। এই ফোনের উচ্চ স্পেসিফিকেশনই মানুষের নজর কাড়বার জন্যে যথেষ্ট। 

ভেতরে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ এসওসি, ৮জিবি র‍্যাম আর ১৯:৯ ডিসপ্লে রয়েছে এতে। পেছনে ডুয়াল ক্যামেরা। এই ফোনের মাধ্যমে ওয়ানপ্লাস ৬ এবং অনার ১০ এর সঙ্গে জোর পাল্লা দেবে জেনফোন ৫জেড। 

ভারতে তিনটি সংস্করণ মুক্তি পেয়েছে। একটি ৬জিবি র‍্যামের ৬৪জিবি স্টোরেজ, ৬জিবি র‍্যামের ১২৮জিবি স্টোরেজ এবং অন্যটি ৮জিবি র‍্যামের ২৫৬জিবি স্টোরেজ। 

ডুয়াল ন্যানো সিম স্লট রয়েছে। এটি চলে জেনইউআই ৫.০-এ। অ্যান্ড্রয়েড ৮.০.০ অরিও অপারেটিং সিস্টেমে চলবে। ভবিষ্যতের জন্যে অ্যান্ড্রয়েড পি আপডেটের জন্যে প্রস্তুতি রয়েছে। ৬.২ ইঞ্চি ফুল-এইচডি সুপার আইপিএস প্লাস ডিসপ্লে বানানো হয়েছে ১৮.৭:৯ অনুপাতে। স্ক্রিনকে নিরাপত্তা দেবে কর্নিং গরিলা গ্লাস। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করা যাবে। 

পেছনের ক্যামেরায় রয়েছে ১২ মেগাপিক্সেল সনি আইম্যাক্স৩৬৩ প্রাইমারি সেন্সর ও এফ/১.৮ অ্যাপারচার। দ্বিতীয় ক্যামেরাতে ৮ মেগাপিক্সেলের অমনিভিশন ৮৮৫৬ সেন্সর এবং এফ/২.২ অ্যাপারচার। আরো আছে ১২০ ডিগ্রি ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স। দুই ক্যামেরায় আছে একটি এলইডি ফ্ল্যাশ। সামনে সেলফির জন্যে দেয়া আছে ৮ মেগাপিক্সেল ফিক্সড ফোকাস অমনিভিশন ৮৮৫৬ সেন্সর। 

ইউএসবি টাইপ-সি যুক্ত হয়েছে। ব্যাটারি মন্দ নয়, ৩৩০০এমএএইচ। 
সূত্র: এনডিটিভি

মন্তব্য



সাতদিনের সেরা