kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

রানার অটোমোবাইলের লেনদেন চালু হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক   

২১ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পুঁজিবাজার থেকে মূলধন উত্তোলনে সব প্রক্রিয়া শেষে আজ মঙ্গলবার লেনদেন শুরু হচ্ছে প্রকৌশল খাতের রানার অটোমোবাইল লিমিটেডের। এদিন কম্পানিটির শেয়ার ‘এন’ কাটাগরিতে লেনদেন শুরু হবে। ডিএসইতে কম্পানিটির ট্রেডিং কোড ‘রানারঅটো’ ও কোড ১৩২৪৬।

গতকাল সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লেনদেন চালুর তথ্য প্রকাশ করেছে। একই সঙ্গে জানুয়ারি থেকে মার্চ তৃতীয় প্রান্তিক ও ২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ মার্চ পর্যন্ত ৯ মাসের হিসাবে প্রকাশ করেছে কম্পানিটি। এতে দেখা গেছে, ৯ মাস ও তৃতীয় প্রান্তিকের উভয় হিসাবে মুনাফা হ্রাস পেয়েছে।

উল্লেখ্য, গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংকঋণ পরিশোধ ও আইপিও খরচ জোগাতে গত বছরের ১০ জুলাই রানার অটোমোবাইলসকে বুক বিল্ডিং পদ্ধতিতে ১০০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা। যার মধ্যে যোগ্য বিনিয়োগকারীর ৬২ কোটি ৫০ লাখ টাকা আর সাধারণ বিনিয়োগকারীদের আইপিও আবেদনের জন্য রাখা হয় ৩৭ কোটি ৫০ লাখ টাকার শেয়ার। ইলেকট্রনিক সাবক্রিপশনের মাধ্যমে কম্পানিটির শেয়ারের দাম নির্ধারিত হয় ৭৫ টাকা। আর এই টাকা থেকে ১০ শতাংশ বাট্টায় সাধারণ বিনিয়োগকারী শেয়ার কিনতে পারবেন।

মন্তব্য



সাতদিনের সেরা