kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

টিসিবির পণ্যের সুবিধা পায়নি রংপুর সিটির বর্ধিত এলাকার মানুষ

রংপুর অফিস   

২১ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রংপুরে টিসিবির (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) পণ্য বিক্রি আজ মঙ্গলবার শেষ হচ্ছে। গত ৬ মে থেকে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে জেলা-উপজেলার বিভিন্ন পয়েন্টে ট্রাক সেলের মাধ্যমে চিনি, তেল, ছোলা, মসুর ডাল ও খেজুর বিক্রি শুরু হলেও নানা পণ্যের কোনো সুবিধাই পায়নি রংপুর সিটি করপোরেশনের বর্ধিত এলাকার ১৮টি ওয়ার্ডের মানুষ।

টিসিবির রংপুর আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা যায়, প্রতিদিন নগরীতে সাতটি ট্রাকে তাদের পণ্য বিক্রি করা হলেও সিটি করপোরেশনের বর্ধিত ১৮টি ওয়ার্ডের কোথাও তাদের পণ্য বিক্রির স্পট নেই। ৬ নম্বর ওয়ার্ডের চব্বিশ হাজারী এলাকার বাসিন্দা আব্দুস সোবহান আক্ষেপ করে বলেন, সিটি করপোরেশনের সঙ্গে যুক্ত হওয়ায় আমাদের ভিজিডি, ভিজিএফ, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ সব সরকারি সাহায্য বন্ধ হয়ে গেছে। রোজা ও ঈদ উপলক্ষে টিসিবির পণ্য কেনারও সুযোগ সৃষ্টি হয়নি।

সূত্র আরো জানায়, রংপুর জেলায় টিসিবির পণ্য বিক্রির মোট ডিলার পয়েন্ট ১৪৫টি। ভ্রাম্যমাণ ট্রাকসেলের স্পট নির্ধারণ করা হয়েছে সাতটি। সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন নির্ধারিত স্পটে পণ্য বিক্রি করা হয়।

অন্যদিকে ২০১২ সালে গঠিত রংপুর সিটি করপোরেশনে ১৮টি নতুন ওয়ার্ড যুক্ত করে ৩৩টি ওয়ার্ড করা হয়। পুরনো ১৫ ওয়ার্ডে টিসিবির পণ্য বিক্রি হলেও বর্ধিত ১৮টি ওয়ার্ডের মানুষ এ সুযোগ থেকে বঞ্চিতই থেকে যায়।

এ ব্যাপারে টিসিবির রংপুর আঞ্চলিক অফিস প্রধান সুজাউদ্দৌলা জানান, গত ৬ মে থেকে রংপুর নগরীতে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়। সিটি করপোরেশনের বর্ধিত এলাকার ভোক্তারা এর সুবিধা পায়নি উল্লেখ করে তিনি কালের কণ্ঠকে বলেন, রংপুর নগরীতে মাত্র সাতটি পয়েন্টে ট্রাক সেলের মাধ্যমে পণ্য বিক্রি করা হয়। তাও আজ মঙ্গলবার থেকে শেষ হয়ে যাচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা