kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

চার দিন পর সূচক বাড়ল

নিজস্ব প্রতিবেদক   

১৭ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শেয়ার বিক্রির চাপে পরপর চার দিন পুঁজিবাজারের মূল্যসূচকে পতনের পর গতকাল বৃহস্পতিবার সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও লেনদেন বৃদ্ধির সঙ্গে বেশির ভাগ কম্পানির শেয়ারের মূল্যও বৃদ্ধি পেয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) বেশির ভাগ কম্পানির শেয়ারের দাম, মূল্যসূচক ও লেনদেন বৃদ্ধি পেয়েছে।

সপ্তাহের শেষ কার্যদিবস গতকাল বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৯০ কোটি ৬৮ লাখ টাকা, আর সূচক বেড়েছে ৩৪ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ২৫৬ কোটি ২৭ লাখ টাকা। আর সূচক কমেছিল ২১ পয়েন্ট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন উভয়ই বৃদ্ধি পেয়েছে। গতকাল সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৯৫ লাখ টাকা। আর সূচক বেড়েছে ৫৪ পয়েন্ট।

বন্ড ছাড়বে সিটি ব্যাংক : পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক ৩০০ কোটি টাকার জিরো কুপন বন্ড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। এই বন্ড ছেড়ে কম্পানিটি ব্যবসা বৃদ্ধি করবে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনক্রমেই এই বন্ড ছাড়বে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইটে এই তথ্য জানিয়েছে কম্পানিটি।

রাইট ছাড়বে ও অনুমোদিত মূলধন বাড়াবে আইএফআইসি : পুঁজিবাজারের তালিকাভুক্ত ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স ব্যাংক (আইএফআইসি) অনুমোদিত মূলধন ও পরিশোধিত মূলধন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। কম্পানিটির সিদ্ধান্ত অনুযায়ী অনুমোদিত মূলধন দুই হাজার কোটি থেকে চার হাজার কোটি টাকায় উন্নীত করা ও পরিশোধিত মূলধন বৃদ্ধিতে প্রতিটি ১০ টাকা মূল্যে রাইট শেয়ার (১:১ প্রতিটি শেয়ারের বিপরীতে একটি করে রাইট শেয়ার) ইস্যু করবে। যার জন্য ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা ২৯ জুনের পরিবর্তে হবে ৪ জুলাই।


খবরটি ইউনিকোড থেকে বাংলা বিজয় ফন্টে কনভার্ট করা যাবে কালের কণ্ঠ Bangla Converter দিয়ে

মন্তব্য



সাতদিনের সেরা