kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

বড় বিনিয়োগ করতে চায় মিত্সুবিশি

প্রতিনিধিদল ঢাকায়

নিজস্ব প্রতিবেদক   

১৭ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বের অন্যতম বৃহত্তম মোটরগাড়ি কম্পানি ‘মিত্সুবিশি মোটরস’ বাংলাদেশে বড় পরিসরে বিনিয়োগ করতে চায়। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) আমন্ত্রণে মিত্সুবিশি মোটর করপোরেশনের ভাইস প্রেসিডেন্ট ইউজিরো কোবাশির নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধিদল এখন ঢাকায় অবস্থান করছে। প্রতিনিধিদলে আরো রয়েছেন মিত্সুবিশির উৎপাদন প্রকৌশল বিভাগের মহাব্যবস্থাপক জুনিচি সাবানি এবং সহকারী মহাব্যবস্থাপক ইয়াসুহিকো উয়েদা। প্রতিনিধিদল গতকাল চট্টগ্রামের মিরসরাইয়ে অবস্থিত অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করে। এ ছাড়া সীতাকুণ্ডে অবস্থিত মিত্সুবিশির পাঁজেরো স্পোর্ট গাড়ির কারখানা পরিদর্শন করে। ১৮ মে তাদের ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

কোবাশি বলেন, ‘মিত্সুবিশি মোটরস বাংলাদেশের শিল্পায়নে সাহায্য করতে চায় এবং মোটরগাড়িশিল্প স্থাপনে আগ্রহী। আমরা বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও অন্যান্য বিনিয়োগ উন্নয়ন সংস্থার প্রধানদের সঙ্গে আলোচনা করতেই এবার বাংলাদেশ ভ্রমণ করছি।’

বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম বলেন, ‘বাংলাদেশের অর্থনীতির দ্রুত বিকাশ ও মাথাপিছু আয়ের দ্রুত বৃদ্ধির ফলে আগামী বছরগুলোতে গাড়ির চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি পাবে।’ তিনি বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে এই কম্পানিকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। মিত্সুবিশির এ প্রতিনিধিদল বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীসহ উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।


খবরটি ইউনিকোড থেকে বাংলা বিজয় ফন্টে কনভার্ট করা যাবে কালের কণ্ঠ Bangla Converter দিয়ে

মন্তব্য



সাতদিনের সেরা