kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

সাতক্ষীরা সীমান্ত

সাড়ে আট লাখ টাকার ভারতীয় পণ্য জব্দ

সাতক্ষীরা প্রতিনিধি   

১৫ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাতক্ষীরা সীমান্তে বিজিবি চোরাচালানবিরোধী অভিযান চালিয়ে আট লাখ ৫৪ হাজার ৬০০ টাকার ভারতীয় পণ্য জব্দ করেছে। গত মঙ্গলবার ভোরে সাতক্ষীরার ভোমরা, তলুইগাছা, পদ্মশাখরা, গাজীপুর, মাদরা, কাকডাঙ্গা ও বাঁকাল চেকপোস্ট এলাকায় অভিযান চালিয়ে এসব মালপত্র জব্দ করা হয়। জব্দকৃত মালপত্রের মধ্যে রয়েছে ভারতীয় ফেনসিডিল, রুপা, চা পাতা, শাড়ি, থ্রিপিস ও গরু। তবে বিজিবি এ সময় কোনো চোরাকারবারিকে আটক করতে পারেনি। অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার।

ভোমরা স্থলবন্দরে শ্রমিকদের কর্মবিরতি : সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর শ্রমিক ইউনিয়নের সভাপতি এরশাদ আলীর ওপর হামলার ঘটনায় বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি পালন করছে বন্দর শ্রমিকরা। মঙ্গলবার সকাল থেকে তারা এ কর্মবিরতি পালন করে। মিছিল থেকে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানানো হয়।

এদিকে শ্রমিকরা কর্মবিরতি পালন করায় ট্রাকের পণ্য ওঠানো-নামানো বন্ধ থাকায় বিপাকে পড়েন সাধারণ ব্যবসায়ীরা। ফলে বন্দরের কার্যক্রম কার্যত অচল হয়ে পড়েছে। ভোমরা স্থলবন্দর লেবার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাসুদ আলম ও ক্যাশিয়ার ইউসুফ আলী জানান, ভোমরা লেবার শ্রমিক ইউনিয়নের সভাপতি এরশাদ আলী গত সোমবার সন্ধ্যায় সাতক্ষীরা শহর থেকে বন্দরে ফেরার পথে পথিমধ্যে আলীপুর নামক স্থানে পৌঁছলে স্থানীয় শাওন, তুহিন, সাইফুলসহ কয়েকজন তাঁকে পিটিয়ে আহত করে। এ ঘটনায় তিনি সাতক্ষীরা সদর থানায় একটি অভিযোগও দাখিল করেছেন। আসামিরা গ্রেপ্তার না হওয়ায় তারা মঙ্গলবার থেকে সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে সব কর্মকাণ্ড বন্ধ রেখেছে।

মন্তব্য



সাতদিনের সেরা