kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

১৩ মে সরাসরি ফ্লাইট শুরু

তিন বছর পর দিল্লিতে উড়াল দিচ্ছে বিমান

নিজস্ব প্রতিবেদক   

২৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তিন বছর পর দিল্লিতে উড়াল দিচ্ছে বিমান

দীর্ঘ তিন বছর বন্ধ থাকার পর আবার চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-দিল্লি ফ্লাইট। আগামী ১৩ মে থেকে সপ্তাহে তিনটি করে ফ্লাইট পরিচালনা করবে বিমান। এর আগে দীর্ঘদিন চলার পর ২০১৪ সালের ২৩ আগস্ট লোকসানের অজুহাতে এই রুটটি বন্ধ করে দেওয়া হয়।

বিমান সূত্র জানায়, প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন (সোম, বৃহস্পতি ও শনিবার) ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে জাতীয় পতাকাবাহী সংস্থাটি। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিকেল ৩টায় ফ্লাইটটি ছেড়ে দিল্লিতে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকেল ৫টা ২০ মিনিটে পৌঁছাবে। আবার দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফ্লাইটটি ছেড়ে ঢাকায় অবতরণ করবে রাত ৯টা ২০ মিনিটে। রিটার্ন টিকিট এক মাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩০০ ইউএস ডলার (২৫ হাজার ৩০০ টাকা) এবং এক বছর মেয়াদি টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩২০ ইউএস ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।

বিমান কর্তৃপক্ষ এই রুটের টিকিটের ওপর ১৫ শতাংশ উদ্বোধনী ছাড় ঘোষণা করছে। আগামী ৩০ মের মধ্যে যারা টিকিট কিনবে তারা এই ছাড় পাবে।

ঢাকা থেকে অপারেটকৃত দেশি-বিদেশি সব এয়ারলাইনসের মধ্যে একমাত্র বিমানই ঢাকা-দিল্লি রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে।

মন্তব্য