kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

বিজিএমইএর প্রথম নারী সভাপতি

দায়িত্ব নিলেন রুবানা হক

নিজস্ব প্রতিবেদক   

২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি হিসেবে দায়িত্ব নিলেন মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক। তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের সহধর্মিণী।

গতকাল শনিবার উত্তরায় সংগঠনের নতুন ভবনে ৩৬তম বার্ষিক সাধারণ সভায় বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমানের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন তিনি। তাঁর নেতৃত্বে আরো সাতজন সহসভাপতি ২০১৯-২০২১ মেয়াদে বিজিএমইএ পরিচালনা করবেন।

গত ৬ এপ্রিল অনুষ্ঠিত বিজিএমইএর ২০১৯-২১ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে রুবানা হকের নেতৃত্বাধীন সম্মিলিত ফোরাম ৩৫টি পদের সবকয়টিতেই বিজয়ী হয়। এরপর গত ১১ এপ্রিল নির্বাচন পরিচালনা বোর্ড সংগঠনটির দায়িত্ব বণ্টনের ঘোষণা দেয়। নির্বাচনে ২০১৯-২০২১ অফিস বেয়ারার্স পদে বৈধ প্রার্থীর সংখ্যা ও অফিস বেয়ারার্স পদের সংখ্যা একই হওয়ায় জয়ী প্রার্থীদের ২০১৯-২০২১ মেয়াদের জন্য নির্বাচিত ঘোষণা করা হয়।

ঘোষিত ফল অনুযায়ী বিজিএমইএর সভাপতি হন রুবানা হক। এ ছাড়া প্রথম সহসভাপতি হয়েছেন মোহাম্মদ আব্দুস সালাম, সিনিয়র সহসভাপতি ফয়সাল সামাদ, সহসভাপতি এস এম মান্নান (কচি), সহসভাপতি (অর্থ) এম এ রহিম (ফিরোজ), সহসভাপতি আরশাদ জামাল (দিপু), সহসভাপতি মো. মশিউল আজম (সজল) এবং সহসভাপতি এ এম চৌধুরী (সেলিম) নির্বাচিত হয়েছেন।

রুবানা হক একইসঙ্গে একজন সফল ব্যবসায়ী ও কবি। পিএইচডি ডিগ্রিধারী ড. রুবানা পোশাকশিল্পে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে চান বলে জানান।

মন্তব্য