kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

চাঁপাইনবাবগঞ্জ ও নবীগঞ্জে বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালা

বাণিজ্য ডেস্ক   

১৩ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাঁপাইনবাবগঞ্জ ও নবীগঞ্জে বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালা

বসুন্ধরা সিমেন্ট : চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত রাজমিস্ত্রি কর্মশালায় র‌্যাফল ড্রয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। ছবি : কালের কণ্ঠ

চাঁপাইনবাবগঞ্জ ও নবীগঞ্জে গতকাল মঙ্গলবার বসুন্ধরা সিমেন্টের আয়োজনে ‘শৈল্পিক নির্মাণ, রাজমিস্ত্রির অবদান’ বিষয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী কর্মশালায় স্থানীয় রাজমিস্ত্রিরা অংশগ্রহণ করেন।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ শহরের টাউন ক্লাব মিলনায়তনে কর্মশালা অনুষ্ঠিত হয়। বসুন্ধরা সিমেন্টের স্থানীয় পরিবেশক মেসার্স এস আর এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বসুন্ধরা সিমেন্টের নর্থ উইংয়ের ইনচার্জ আসিক আহমেদ। কর্মশালায় স্থাপনা নির্মাণ কৌশল এবং নির্মাণসংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. সাদেকুল ইসলাম, স্থানীয় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার সাইদুর রহমান, বসুন্ধরা সিমেন্টের প্রকৌশলী শহীদ হাসান এবং মো. হাসিনুর রহমান।

হবিগঞ্জ : গতকাল সন্ধ্যায় নবীগঞ্জ শহরের হাজারী কমিউনিটি সেন্টারে এই অনুষ্ঠানে অংশগ্রহণকারী স্থানীয় রাজমিস্ত্রিরা বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে তাঁদের অভিজ্ঞতা উল্লেখ করেন।

রাজমিস্ত্রি কিরণ সরকার জানান, তাঁর চারটি সাইটে বর্তমানে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করা হচ্ছে। এরই মধ্যে ৩৫০ ব্যাগ ব্যবহার করেছেন।

অনুষ্ঠানে স্থাপনা নির্মাণ কৌশল এবং নির্মাণসংক্রান্ত বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন নবীগঞ্জ উপজেলা প্রকৌশলী দেলোয়ার হোসেন। তিনি বলেন, বসুন্ধরা সিমেন্ট অন্য সিমেন্টের চেয়ে গুণগতভাবে ভালো হওয়ায় ঠিকাদারদের এই সিমেন্ট ব্যবহারের জন্য পরামর্শ দেওয়া হয়।

 

মন্তব্য