kalerkantho

শনিবার । ২৫ মে ২০১৯। ১১ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৯ রমজান ১৪৪০

ইউএস ট্রেড শো শুরু কাল

‘বাংলাদেশে বিনিয়োগের আকর্ষণীয় সুযোগ’

নিজস্ব প্রতিবেদক   

১৩ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশে বিনিয়োগের আকর্ষণীয় সুযোগ আছে বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার। তিনি বলেছেন, দুই দেশের বাণিজ্য বিনিয়োগ সুবিধা কাজে লাগাতে তাঁর দেশের শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে কাজ করবেন।

গতকাল মঙ্গলবার রাজধানীর সোনারগাঁও হোটেলে তিন দিনের ‘২৬তম ইউএস ট্রেড শো’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মার্কিন রাষ্ট্রদূত বলেন, এই মেলা যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে ‘অর্থনৈতিক মেলবন্ধন’ জোরদার করার ক্ষেত্রে ভূমিকা রাখবে।

আগামীকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের পণ্য ও সেবা তুলে ধরতে এই মেলা শুরু হচ্ছে। আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (অ্যামচেম) ও যুক্তরাষ্ট্র দূতাবাস যৌথভাবে ২৬তম এই মেলার আয়োজন করছে।

অ্যামচেম সভাপতি মো. নুরুল ইসলামের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে ছিলেন সহসভাপতি শওকত আলী সরকার, সাবেক সভাপতি আফতাব উল ইসলাম, ঢাকায় মার্কিন দূতাবাসের ইকোনমিক অফিসার জিম টাউন প্রমুখ। অ্যামচেম সভাপতি জানান, ২৬তম এই ইউএস ট্রেড শোতে দর্শকদের জন্য চারটি নতুন কম্পানিসহ ৪৬টি প্রতিষ্ঠান ৭৪টি স্টলে তাদের সেবা ও পণ্য তুলে ধরবে। দুই দেশের দ্বিপক্ষীয় বাণিজ্য আশ্চর্যজনকভাবে বেড়েছে। ২০০৮ সালের মাত্র ২০০ কোটি ডলার বর্তমানে বেড়ে ৮০০ কোটি ডলারের বেশি হয়েছে। তাই দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়ানোর প্রচুর সুযোগ আছে। আয়োজকরা জানান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসেবে এই প্রদর্শনীর উদ্বোধন করবেন।

 

মন্তব্য