kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ড আনল প্রাইম ব্যাংক

নিজস্ব প্রতিবেদক   

১১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ড আনল প্রাইম ব্যাংক

প্রাইম ব্যাংক : জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ড আনল বেসরকারি প্রাইম ব্যাংক। গতকাল রবিবার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এক সংবাদ সম্মেলনে নতুন এই কাডের্র বিভিন্ন দিক তুলে ধরেন প্রাইম ব্যাংকের কনজ্যুমার ব্যাংকিং বিভাগের প্রধান এ এন এম মাহফুজ। সংবাদ বিজ্ঞপ্তি।

দেশে প্রথমবারের মতো জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ড আনল বেসরকারি প্রাইম ব্যাংক। জাপানের জেসিবি কম্পানির এই কার্ড ব্যবহারকারীরা ঢাকায় অবস্থিত পাঁচ তারকা মানের হোটেলে দুপুর ও নৈশভোজের খাবারে একটির সঙ্গে আরেকটি ফ্রি (বাই ওয়ান গেট ওয়ান) সুবিধা পাবেন। পাশাপাশি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্রি প্রটোকল এবং বলাকা লাউঞ্জ ব্যবহার করতে পারবেন।

গতকাল রবিবার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কার্ডের উদ্বোধন করা হয়। এর আগে ২০১৪ সালে ব্যাংকটি জেসিবি কম্পানির জেসিবি স্ট্যান্ডার্ড ও গোল্ড ক্রেডিট কার্ড চালু করে।

সংবাদ সম্মেলনে নতুন এই কার্ডের বিভিন্ন দিক তুলে ধরেন প্রাইম ব্যাংকের কনজ্যুমার ব্যাংকিং বিভাগের প্রধান এ এন এম মাহফুজ। তিনি বলেন, জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ডে সর্বোচ্চ ১০ লাখ টাকা পর্যন্ত ক্রেডিট সুবিধা দেওয়া হবে। প্রথম বছর এই কার্ডের জন্য কোনো চার্জ দিতে হবে না। দ্বিতীয় বছর থেকে প্রতি ১২ মাসে ২০টি লেনদেন করলে বার্ষিক চার্জ মওকুফ সুবিধা পাওয়া যাবে। দেশের পাঁচতারা হোটেলগুলোতে দুপুর এবং রাতের খাবারে বাই ওয়ান গেট ওয়ান সুবিধা পাওয়া যাবে। কোনো ধরনের চার্জ ছাড়াই বিমানবন্দরে ভিআইপি প্রটোকল সুবিধা ও বলাকা লাউঞ্জ ব্যবহার করা যাবে। এ  ছাড়া বিশ্বের ৪০টি দেশের বিমানবন্দর লাউঞ্জ বিনা মূল্যে ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। স্বাস্থ্যবীমাসহ সাপ্লিমেন্টারি কার্ড ও সুদমুক্ত কিস্তিতে পণ্য কেনার সুবিধা থাকছে এ কার্ডে।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাহেল আহমেদ বলেন, প্রাইম ব্যাংক গ্রাহকদের জন্য সব সময় নতুন কিছু আনার চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায় দেশে প্রথমবারের মতো সর্বাধিক সুবিধাসহ জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ড চালু করল।

তিনি আরো বলেন, ‘জাপান আমাদের অনেক পুরনো বন্ধু। শিগগিরই প্রাইম ব্যাংকে জাপানি ডেস্ক চালু করা হবে; যাতে দেশের ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগে জাপানের আগ্রহ বাড়ে।’

মন্তব্য