kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণের সুযোগ পেল দেশীয় প্রতিষ্ঠান

বাণিজ্য ডেস্ক   

১২ অক্টোবর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণে দেশীয় প্রতিষ্ঠানকে সুযোগ দিল পাওয়ার গ্রিড কম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)। ময়মনসিংহের ভালুকা থেকে গাজীপুরের শ্রীপুর পর্যন্ত ৩২ কিলোমিটার দীর্ঘ ১৩২ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণ করবে এনএন বিল্ডার্স ও কনফিডেন্স স্টিলের সমন্বয়ে গঠিত যৌথ উদ্যোগ প্রতিষ্ঠান (জয়েন্ট ভেঞ্চার)।

গতকাল বৃহস্পতিবার পিজিসিবি এবং ওই প্রতিষ্ঠানের মধ্যে এ বিষয়ে দ্বিপক্ষীয় চুক্তি হয়েছে। সঞ্চালন লাইনটি নির্মাণের লক্ষ্যে পিজিসিবি উন্মুক্ত দরপত্র আহ্বান করলে দেশীয় এ যৌথ প্রতিষ্ঠান কারিগরিভাবে যোগ্য হয় এবং সর্বনিম্ন দর দাখিল করে। এর আগে বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণে বিদেশি প্রতিষ্ঠানগুলোর ওপরই নির্ভর করতে হতো।

চুক্তি স্বাক্ষর পর্বে পিজিসিবির ব্যবস্থাপনা পরিচালক মাসুম-আলবেরুনী দেশীয় প্রতিষ্ঠান বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণের সুযোগ পাওয়ার বিষয়টি তাৎপর্যপূর্ণ বলে উল্লেখ করেন। তিনি বলেন, ‘আমরা চাই আরো দেশীয় প্রতিষ্ঠান তাদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে পিজিসিবির সঞ্চালন লাইন নির্মাণে এগিয়ে আসুক।’

পিজিসিবির পক্ষে কম্পানি সচিব মো. আশরাফ হোসেন এবং যৌথ উদ্যোগ প্রতিষ্ঠানের পক্ষে এনএন বিল্ডার্সের পরিচালক আনারুল ইসলাম চুক্তিতে স্বাক্ষর করেন।

মন্তব্য