kalerkantho

শনিবার । ২৫ মে ২০১৯। ১১ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৯ রমজান ১৪৪০

ডরিন পাওয়ারের সাতজনকে ২৫ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘ইনসাইডার’ ট্রেডিংয়ের কারণে পুঁজিবাজারে তালিকাভুক্ত ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেডের কম্পানি সচিব, মহাব্যবস্থাপক, প্রধান অর্থ কর্মকর্তাসহ সাতজনকে ২৫ লাখ টাকা জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

গতকাল মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়। ইনসাইডার ট্রেডিং আইন অনুযায়ী, এই জরিমানা করা হলেও কোন ধারা বা বিধি ভঙ্গের কারণে জরিমানা করা হয়েছে সেটা নির্দিষ্ট করে জানানো হয়নি।

ডিএসইতে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯৯৫ সালে ইনসাইডার ট্রেডিং নিষিদ্ধ আইন পরিপালন না করায় এই জরিমানা করা হয়েছে। সিনিয়র জিএম মোহাম্মদ ফজলে এলাহি খান, জিএম ইকবাল হোসাইন, সহকারী জিএম ও কম্পানি সচিব মাসুদুর রহমান ভূইয়া, স্বতন্ত্র পরিচালক মাহতাব বিন আহমেদ ও কম্পানির প্রধান অর্থ কর্মকর্তা আফরোজ আলমকে এক লাখ টাকা করে মোট পাঁচ লাখ টাকা আর চৌধুরী ফারাহ নাজ সামিয়া ও ডিজিএম ওয়াহিদুজ্জামান খানকে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গতকালের বাজার : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস গতকাল সোমবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬৩ শতাংশ কম্পানির শেয়ার দাম কমেছে। শেয়ার বিক্রির চাপ থাকায় মূল্যসূচক ও লেনদেনেও পতন হয়েছে। অন্য বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচক ও লেনদেনও হ্রাস পেয়েছে।

গতকাল ডিএসইতে লেনদেন হয়েছে ৬৯৬ কোটি ৯৫ লাখ টাকা। আর মূল্যসূচক কমেছে ২০ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৮০৪ কোটি ৩৩ লাখ টাকা আর মূল্যসূচক কমেছে ৩৬ পয়েন্ট।

সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ২৯ লাখ টাকা। আর সূচক কমেছে ৭০ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ২৯ কোটি ১৬ লাখ টাকা। আর সূচক কমেছিল ৭৪ পয়েন্ট। গতকাল লেনদেন হওয়া ২৪৪টি কম্পানির মধ্যে দাম বেড়েছে ৫৩টির, কমেছে ১৭২টির আর অপরিবর্তিত রয়েছে ১৯টি কম্পানির শেয়ার দাম।

 

মন্তব্য