kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

দুটি ফোরজি স্মার্টফোন এনেছে গ্রামীণফোন

বাণিজ্য ডেস্ক   

১৪ আগস্ট, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দুটি ফোরজি স্মার্টফোন এনেছে গ্রামীণফোন

গ্রামীণফোনের স্মার্টফোন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিটিআরসির কমিশনার আমিনুল হাসান

গ্রামীণফোন নিজেদের ফোরজি ইকোসিস্টেমে নতুন দুটি কো-ব্র্যান্ডেড স্মার্টফোন নিয়ে এসেছে। স্মার্টফোন দুটি হলো সিম্ফনি জি১০০ এবং মাইক্রোম্যাক্স বি৫ প্রো। গত রবিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে স্মার্টফোন দুটি উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কমিশনার আমিনুল হাসান। এ সময় আরো উপস্থিত ছিলেন গ্রামীণফোনের ডিসিইও ও সিএমও ইয়াসির আজমান, প্রতিষ্ঠানটির সিসিএও মাহমুদ হোসেন, সিম্ফনির সিনিয়র ডিরেক্টর মো. মাকসুদুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বিটিআরসির কমিশনার গ্রামীণফোন ও তার সহযোগীদের সুলভে ফোরজি হ্যান্ডসেট চালু করার জন্য ধন্যবাদ জানান। কারণ দেশের সাধারণ মানুষের কাছে ফোরজি পৌঁছে দিতে এটি খুব গুরুত্বপূর্ণ।

গ্রামীণফোনের ডিসিইও ও সিএমও ইয়াসির আজমান বলেন, ‘দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্ক হিসেবে গ্রামীণফোন সব সময়ই এর গ্রাহকদের সর্বোত্তম প্রযুক্তি ও পণ্যের মাধ্যমে সর্বোত্তম অভিজ্ঞতা দিতে চেষ্টা করে। আজকে দুটি ফোরজি স্মার্টফোন চালু করে শক্তিশালী ফোরজি ইকোসিস্টেম তৈরিতে আমরা একধাপ এগিয়ে গেলাম।’ সিম্ফনি জি১০০ ফোনটিতে রয়েছে ১৮.৯ ফুল ভিশন ডিসপ্লে, ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, ফোরজি এই স্মার্টফোনটির বাজারমূল্য পাঁচ হাজার ৯৯৯ টাকা।

অন্যদিকে ম্যাইক্রোম্যাক্স বি৫ প্রো ফোনটি তার বিশাল ৫০০০ এমএএইচ ব্যাটারি নিয়ে ব্যবহারকারীদের জন্য হেভি-ডিউটি পারফরম্যান্স নিশ্চিত করবে। স্মার্টফোনটিতে রয়েছে ইন্টেলিজেন্ট ফেস আনলক, ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি রম  এবং অ্যানড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেম। ফোনটির সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা আর পেছনে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। মাইক্রোম্যাক্স বি৫ ফোনটির বাজারমূল্য ৯ হাজার ৯৯৯ টাকা।

মন্তব্য