kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

অ্যামাজনে পাওয়া যাবে তিন পণ্য

জার্মানিতে টিভি রপ্তানি শুরু ওয়ালটনের

নিজস্ব প্রতিবেদক   

২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জার্মানিতে টিভি রপ্তানি শুরু ওয়ালটনের

জার্মানিতে ওয়ালটন টিভি রপ্তানির উদ্বোধন উপলক্ষে কেক কাটছেন জার্মান ডেপুটি হেড অব মিশন মাইকেল শুলথহাইস, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের এমডি এস এম আশরাফুল আলম এবং পরিচালক রাইসা সিগমা হিমা

ইউরোপের দেশ জার্মানিতে টেলিভিশন রপ্তানি শুরু করেছে ওয়ালটন। প্রথম ধাপে জার্মানির একটি প্রতিষ্ঠান ওয়ালটনের কাছ থেকে তিন কনটেইনার টেলিভিশন নিচ্ছে। এ বছরই তারা ওয়ালটন থেকে আরো এক লাখ টিভি নেবে। একই সঙ্গে এ বছর ক্রিসমাস উপলক্ষে বিশ্বের সর্ববৃহৎ অনলাইন কেনাকাটার প্রতিষ্ঠান অ্যামাজনে পাওয়া যাবে ওয়ালটনের টিভি, রেফ্রিজারেটর এবং এসি। ইউরোপের যেকোনো দেশের ক্রেতারা ঘরে বসেই কিনতে পারবেন ওয়ালটন পণ্য।

গতকাল শনিবার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন টিভি ম্যানুফ্যাকচারিং ইউনিটে ‘ইনাগোরেশন সিরিমনি অব টেলিভিশন এক্সপোর্ট টু ফেডারেল রিপাবলিক অব জার্মানি’ শীর্ষক এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকায় নিযুক্ত জার্মান ডেপুটি হেড অব মিশন মাইকেল শুলথহাইস। উপস্থিত ছিলেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম এবং পরিচালক রাইসা সিগমা হিমা এবং মাইকেল শুলথহাইসের স্ত্রী শার্লোট ক্লেমেনসেন। তাঁরা কেক ও ফিতা কেটে জার্মানিতে ওয়ালটন টিভি রপ্তানি কার্যক্রমের শুভ সূচনা করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ওয়ালটনের ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম, প্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ ডিরেক্টর মো. হুমায়ূন কবীর, উদয় হাকিম, গোলাম মুর্শেদ, আলমগীর আলম সরকার, ইউসুফ আলী ও আমিন খান, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর ফিরোজ আলম, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস প্রমুখ।

মাইকেল শুলথহাইস বলেন, ওয়ালটন একটি বড় লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে। বিশ্বে বাংলাদেশি পণ্যের দ্বিতীয় বৃহত্তম রপ্তানি বাজার জার্মানি। এত দিন জার্মানিতে বাংলাদেশের রপ্তানি খাত তৈরি পোশাক শিল্পের ওপর নির্ভরশীল ছিল। কিন্তু ইলেকট্রনিকস পণ্য দিয়ে জার্মানিতে নতুন রপ্তানি খাতের শুভ সূচনা করল ওয়ালটন। এতে দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক আরো জোরদার হবে।

ওয়ালটনের জার্মান বাজারের প্রধান তাওসীফ আল মাহমুদ বলেন, জার্মানিতে টিভি রপ্তানির মাধ্যমে নতুন দিগন্তের সূচনা করল ওয়ালটন।

মন্তব্য



সাতদিনের সেরা