kalerkantho

সোমবার । ২০ মে ২০১৯। ৬ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৪ রমজান ১৪৪০

সিলেটে ‘ই-কমার্স মেলা জমজমাট

সিলেট অফিস   

১৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নানা অফারের ছড়াছড়িতে সিলেটে অনুষ্ঠিত হলো দিনব্যাপী ‘ই-কমার্সের ডাক’ শীর্ষক মেলা। অনলাইন কেনাকাটার মাধ্যম দারাজের নতুন গ্রাহক হয়ে তাদের অ্যাপটি ডাউনলোড করলেই বিনা মূল্যে পাচ্ছেন এক লিটার সয়াবিন তেল। এ ছাড়া আইটি প্রশিক্ষণ প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটে নাম নিবন্ধন করলেই বিনা মূল্যে তিন দিনের প্রশিক্ষণের সুযোগ। এ ছাড়াও স্কলারশিপে গ্রাফিকস ডিজাইন ও ওয়েবসাইট তৈরিসহ আরো দুটি ছয় মাসব্যপী প্রশিক্ষণের সুযোগ।

গতকাল শনিবার সিলেটের রিকাবীবাজারে মোহাম্মদ আলী জিমনেসিয়ামের দিনব্যাপী এই মেলার উদ্বোধন করেন বাংলাদেশ ডাক বিভাগের সদ্য অবরপ্রাপ্ত মহাপরিচালক সুশান্ত কুমার মণ্ডল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ই-ক্যাবের সভাপতি শমী কায়সার। বিশেষ অতিথি ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আসলাম উদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে ই-ক্যাবের সভাপতি শমী কায়সার বলেন, ‘উন্নয়নের বড় একটি জায়গা ই-কমার্স। গত ১০ বছরে দেশের অনলাইন মাধ্যম কেনাকাটায় সাড়া ফেলেছে। বিশেষ করে ই-কমার্সে নারীদের জন্য ব্যবসা ও উদ্যোক্তা হওয়ার সুযোগ তৈরি করে দিচ্ছে।’ ডাক বিভাগের মাধ্যমে মালপত্র পরিবহনের সুযোগ তৈরি হওয়া সে সম্ভাবনা আরো বেড়েছে জানিয়ে তিনি বলেন, ‘আগে নিজেদের প্রতিষ্ঠানের মাধ্যমে গ্রাহকদের কাছে পণ্য পৌঁছে দিতে হতো। এখন ডাক বিভাগের মাধ্যমে কম খরচে পণ্য পরিবহন করা সম্ভব হচ্ছে।’

মন্তব্য