kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

‘নির্মাণপণ্যের চাহিদা বাড়াচ্ছে মেগা প্রকল্প’

নিজস্ব প্রতিবেদক   

৭ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘নির্মাণপণ্যের চাহিদা বাড়াচ্ছে মেগা প্রকল্প’

অবকাঠামো খাতে বিনিয়োগ সম্ভাবনা নিয়ে সেমিনারে বক্তারা

দেশে অবকাঠামো উন্নয়নের জোয়ার চলছে। বর্তমানে সরকারিভাবে অনেক মেগা প্রকল্প বাস্তবায়নের কাজ চলছে। বড় বড় সেতু নির্মাণ, দুই লেনের সড়ক চার লেনে উন্নীত করাসহ অনেক মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এসব প্রকল্পের জন্য বিপুল পরিমাণ সিমেন্ট, রডসহ নির্মাণসামগ্রীর প্রয়োজন হবে। এ কারণে অবকাঠামো খাতের সঙ্গে জড়িত কম্পানি, বিশেষ করে সিমেন্ট ও ইস্পাতশিল্পের কম্পানিগুলোর ভবিষ্যৎ খুবই উজ্জ্বল।

গতকাল রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘পুঁজিবাজারের অবকাঠামো খাতের কম্পানি : সম্ভাবনা ও চ্যালেঞ্জ’ শীর্ষক সেমিনারে এসব কথা বলেন বক্তারা। ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৯ উপলক্ষে এ সেমিনারের আয়োজন করে অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচক। এতে সভাপতিত্ব করেন দি ডেইলি স্টারের বিজনেস এডিটর সাজ্জাদুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউনাইটেড সিকিউরিটিসের পরিচালক মাহফুজুর রহমান। আলোচনায় অংশগ্রহণ করেন ক্রাউন সিমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মাসুদ খান, বসুন্ধরা গ্রুপের কম্পানি সেক্রেটারি এম নাসিমুল হাই, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেসের পরিচালক মো. রেজাউর রহমান ও জিপিএইচ ইস্পাতের নির্বাহী পরিচালক আবু বকর সিদ্দিক এফসিএমএ প্রমুখ।

বসুন্ধরা গ্রুপের কম্পানি সেক্রেটারি নাসিমুল হাই বলেন, একটা সময় ছিল যখন রাস্তাঘাট নির্মাণে বিটুমিন ব্যবহার কারা হতো। এতে রাস্তা খুব টেকসই হতো না কিন্তু ধীরে ধীরে কংক্রিটের ব্যবহার বাড়ছে; যা রাস্তাকে বিটুমিনের চেয়ে বেশি টেকসই করে। আমরাও এসব বিষয় মাথায় রেখে এগোচ্ছি। আমরা ক্যাপাসিটি বিল্ড-আপে জোর দিয়েছি।

মন্তব্য