kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

গ্যাসের মূল্য না বাড়ানোর দাবি স্টিল শিল্পের উদ্যোক্তাদের

বাণিজ্য ডেস্ক   

৩১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



গ্যাসের মূল্য না বাড়ানোর দাবি স্টিল শিল্পের উদ্যোক্তাদের

বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মানোয়ার হোসেনের নেতৃত্বে স্টিল শিল্পের সমস্যা নিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বাংলাদেশের স্টিল উৎপাদনকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা সচিবালয়ে এক আলোচনাসভা করেন

গ্যাসের মূল্যবৃদ্ধি না করার দাবি জানিয়েছেন বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের নেতারা। তাঁদের মতে, স্টিল খাতে গ্যাসের প্রস্তাবিত মূল্যবৃদ্ধি বিরূপ প্রতিক্রিয়া তৈরি করবে। বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মানোয়ার হোসেনের নেতৃত্বে বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ রি-রোলিং মিলস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ স্টিল মিল ওনার্স অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধিদল গত বৃহস্পতিবার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির এ দাবি জানান।

এ ছাড়া স্টিল শিল্পে ভ্যাট পরিশোধের ক্ষেত্রে বিদ্যমান ট্যারিফ প্রথা বহাল রাখা, বিক্রয় পর্যায়ে এআইটি/টিডিএস বাতিল করা, করপোরেট ট্যাক্স ৩৫ শতাংশের পরিবর্তে ২৫ শতাংশ নির্ধারণ করা, বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে বিদেশি কম্পানির সঙ্গে স্টিল (এম এস বার/রড) মিল স্থাপনের চুক্তি বন্ধ করা, পানগাঁও অভ্যন্তরীণ কনটেইনার টার্মিনাল ব্যবহার উপযোগী করার জন্য টার্মিনালে স্ক্যানার এবং রেডিয়েশন ডিটেকশন যন্ত্র স্থাপন করা, ব্যাংক সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সভায় মন্ত্রীকে অনুরোধ করেন। বাণিজ্যমন্ত্রী স্টিল শিল্পের উল্লিখিত সমস্যাগুলো নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমাধানের প্রয়োজনীয় উদ্যোগ নেবেন বলে সভায় অভিমত ব্যক্ত করেন।

 

মন্তব্য