kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

horror-club-banner

হরর ক্লাব : গভীর সমুদ্রের সেই ভূতুড়ে কালো জাহাজ

কালের কণ্ঠ অনলাইন   

৭ মে, ২০১৭ ১৬:২৪ | পড়া যাবে ২ মিনিটে



হরর ক্লাব : গভীর সমুদ্রের সেই ভূতুড়ে কালো জাহাজ

গভীর সমুদ্রে জাহাজ চালিয়ে যাওয়ার সময় নাবিকেরা অনেকেই নানা ধরনের অদ্ভুত দৃশ্যের মুখোমুখি হয়। এ ধরনের দৃশ্যের মধ্যে থাকে নাম না জানা অস্বাভাবিক জাহাজও। আর এসব বিষয় নিয়ে অনেক নাবিকই কোনো আলোচনা করতে চান না।
এ ধরনের কালো রঙের একটি জাহাজ প্রায়ই মহাসাগরে চলমান জাহাজের সামনে দেখা যায়। যে নাবিকেরা এ কালো জাহাজটি দেখেছেন, তারা জানান, এতে কখনোই কোনো নাবিকের দেখা মেলেনি। তবে সাগরে দেখা গেলেও তার কাছাকাছি যান না তারা। ভয়ে এ জাহাজটি থেকে দূর দিয়েই চলে যায় সব জাহাজ।
কিন্তু কিভাবে এ জাহাজটি সাগরে এল? এ প্রসঙ্গে জানা যায়, বহুদিন আগের এক ইতিহাস।
দক্ষিণ আফ্রিকার কেপটাউন থেকে ১৬৪১ সালে ক্যাপ্টেন হেনড্রিক ভ্যান ডার ডেকেন তার জাহাজ নিয়ে বের হন। তার ইচ্ছা ছিল সমগ্র বিশ্বভ্রমণ করে আবারও তার প্রিয় দেশে প্রত্যাবর্তন করা। কিন্তু তার জাহাজ আর কোনো দিন ফেরেনি, ভয়াল সমুদ্র হয়তো তা গ্রাস করেছে।
আজও গভীর সমুদ্রে একটি নাবিক শূন্য ভুতুড়ে জাহাজের দেখা মেলে। লোকে এর নাম দিয়েছে দ্য ফ্লাইং ডাচম্যান। জাহাজটি এখনও পর্যন্ত কারো ক্ষতি করেছে বলে জানা যায়নি।
রহস্যটি হলো, ১৬৪১ সালের সাগরে হারানো ক্যাপ্টেন হেনড্রিক ভ্যান ডার ডেকেনের জাহাজ এটি কি না, তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে। কারণ এত বছর ধরে একটি জাহাজ কোনোভাবেই সাগরে ভাসতে পারে না। আর এ কারণে কালো জাহাজটি দেখলেই আতঙ্ক গ্রাস করে নাবিকদের।

মন্তব্য



সাতদিনের সেরা