kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

horror-club-banner

হরর ক্লাব : রাজপ্রাসাদের সেই মুণ্ডুহীন ভূত

কালের কণ্ঠ অনলাইন   

১৫ এপ্রিল, ২০১৭ ১১:৪১ | পড়া যাবে ২ মিনিটে



হরর ক্লাব : রাজপ্রাসাদের সেই মুণ্ডুহীন ভূত

কবরস্থান, জঙ্গল, সাধারণ বাড়ি কিংবা রাস্তা নয়, ভূতের দেখা মেলে রাজপ্রাসাদেও। তেমনই এক ঘটনার প্রত্যক্ষদর্শী যুক্তরাজ্যর হ্যাম্পটন ফোর্ট প্রাসাদ। রহস্যজনক এ প্রাসাদের কাহিনী শুনলে আজও মানুষ শিউরে ওঠে।
জনশ্রুতি রয়েছে এখনও হ্যাম্পটন ফোর্ট প্রাসাদে দেখা দেন রাজা অষ্টম হেনরি। সঙ্গে থাকেন তার ছয়জন স্ত্রী। এদের মধ্যে অ্যান বোলিন ও জেন সিমুরকে হত্যা করা হয়েছিল শিরশ্ছেদের মাধ্যমে। মুণ্ডুহীন অবস্থাতেই ঘুরে বেড়াতে দেখা যায় তাদের ছায়াশরীর।

অবশ্য ভূতের সংখ্যায় সব কিছুকে ছাড়িয়ে গেছে টাওয়ার অব লন্ডন। অ্যান বোলিনের আত্দা নাকি উদয় হয় এখানেও। সেই সঙ্গে দেখা মেলে টমাস বেকেট, স্যার ওয়াল্টার র্যালে, লেডি জেন গ্রে'র ভূতের। সলিসবারির অষ্টম কাউন্টসের মৃত্যুদণ্ড কার্যকর হয়েছিল এখানেই। সেই ঘটনা রাতে এখনো দেখা যায় এখানে। একটি ভল্লুককেও নাকি দেখা গেছে টাওয়ারের সিঁড়ি দিয়ে নামতে। রাতের পাহারাদার সেই ভল্লুককে বন্দুকের বেয়নেট দিয়ে আঘাত করলে, তার ছায়াশরীর ভেদ করে যায় বেয়নেট এবং সঙ্গে সঙ্গে অদৃশ্য হয়ে যায় সেই ভল্লুকও।

উইনচেস্টার ম্যানশনের বদ্ধ রান্নাঘর থেকে আজও নাকি ভেসে আসে খাবারের গন্ধ, বদ্ধ রুমের ভেতরে বসে কেউ যেন অর্গান বাজায়। পাওয়া যায় মানুষের হেঁটে বেড়ানো আর নিঃশ্বাস-প্রশ্বাসের শব্দ।

মন্তব্য



সাতদিনের সেরা