kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

horror-club-banner

হরর ক্লাব : পরিত্যক্ত চার্চের সেই অদ্ভুত লেখা

কালের কণ্ঠ অনলাইন   

৭ এপ্রিল, ২০১৭ ১৭:৫০ | পড়া যাবে ২ মিনিটে



হরর ক্লাব : পরিত্যক্ত চার্চের সেই অদ্ভুত লেখা

বিশ্বের নানা দেশে বিভিন্ন সময় অনেকের ক্যামেরায় উঠে এসেছে ভূতের প্রমাণ, যার কোনো ব্যাখ্যা নেই। এসব ছবির সত্যাসত্য নিয়ে বিতর্ক থাকলেও বহু মানুষেরই শিরদাঁড়া দিয়ে শীতল স্রোত বয়ে যায় এ ছবি দেখে। এ লেখায় তুলে ধরা হলো তেমন এক প্রমাণ। ধারাবাহিকভাবে এ ধরনের বেশ কয়েকটি ছবি প্রকাশিত হচ্ছে কালের কণ্ঠে। আজ পাচ্ছেন তার ২৪ তম পর্ব।

পরিত্যক্ত চার্চের দেওয়ালের সেই লেখা
মার্কিন যুক্তরাষ্ট্রের একটি অদ্ভুত চার্চের কাহিনী এটি। চার্চটি বহুদিন ধরেই বন্ধ। এমনকি এর ভেতরে কাকপক্ষিও প্রবেশ করার যেন সাহস পায় না। কিন্তু এ চার্চটির ভেতরেই এমন দৃশ্য দেখে অনেকেই অবাক হয়েছেন।
পরিত্যক্ত সেই চার্চের দেওয়ালে লেখা রয়েছে ‘DARE YOU’ কথাটি৷ এরপর নিচের দিকে একটি বায়ু চলাচলের চৌকোনা স্থানকে তীর চিহ্নিত করা হয়েছে।দ কিন্তু সেখানে যেতেহু কেউ প্রবেশ করে না, সেজন্য এ লেখাটি কে লিখল, তা এক রহস্য। এমনকি ফটোগ্রাফারও ছবিটি জানালার বাইরে থেকে তুলেছেন।
আজ পর্যন্ত যার কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি এখনও৷ ওই চার্চটি বহু বছর ধরে বন্ধ অবস্থায় পড়ে রয়েছে৷ কেউ যায়না ওই চার্চটিতে৷
তাহলে চার্চটিতে এমন লেখা কে লিখল? এ প্রশ্নে অনেকেই বলছেন অশুভ প্রেতাত্মারাই এ লেখা লিখেছেন। অনেকে অবশ্য এ লেখার রক্তের মতো রংটির রাসায়নিক পরীক্ষারও দাবি করেছেন। তবে বাস্তবে এ বিষয়ে কোনো অগ্রগতি হয়নি। ফলে রহস্যাবৃত্তই রয়ে গিয়েছে চার্চটির সেই লেখা।

মন্তব্য



সাতদিনের সেরা