kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০২২ । ১৭ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

মারা গেছেন কিংবদন্তি গীতিকার লরেটা লিন

বিনোদন ডেস্ক   

৫ অক্টোবর, ২০২২ ১৬:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



মারা গেছেন কিংবদন্তি গীতিকার লরেটা লিন

লরেটা লিন

মারা গেছেন আমেরিকার গ্রাউন্ডব্রেকিং কান্ট্রি গায়িকা লরেটা লিন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৯০ বছর।  

যুক্তরাষ্ট্রের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার হারিকেন মিলস, টেনেসিতে অবস্থিত তাঁর নিজস্ব বাসভবনেই মারা গেছেন। হলিউড মিউজিক ইন্ডাস্ট্রিতে তাঁর অবদান অনস্বীকার্য, তবে লিনের বেশ কয়েকটি তীক্ষ্ণ ট্র্যাক, সরকারের পক্ষ থেকে নিষিদ্ধ করা হয়েছিল।

বিজ্ঞাপন

 

প্রায় ছয় দশক ধরে চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে রাজত্ব করেছেন লরেটা লিন। গায়িকার পরিবার থেকে একটি বিবৃতি জারি করে মৃত্যুর খবর নিশ্চিত করেছে। বিবৃতিতে বলা হয়, আমাদের পরম প্রিয় মা লরেটা লিন, আজ সকালে, হারিকেন মিলস-এ তার প্রিয় খামার বাড়িতে ঘুমের মধ্যেই শান্তিপূর্ণ অবস্থায় মারা গিয়েছেন, তাঁর আত্মার শান্তি কামনা করি।

গীতিকার হিসেবে তিনি একজন অদম্য কঠিন নারী ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। লিনের মৃত্যুর খবর ইন্টারনেটে ছড়িয়ে পড়তেই তাঁর বন্ধুরা সোশ্যাল মিডিয়ায় তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন। গায়িকা ডলি পার্টন তাঁকে আন্তরিক শ্রদ্ধা জানিয়ে লিখেছেন, আমার বোন, বন্ধু লরেটা সম্পর্কে শুনে দুঃখিত। আমরা যত বছর ন্যাশভিলে ছিলাম আমরা বোনের মতো ছিলাম এবং তিনি একজন বিস্ময়কর মানুষ, বিস্ময়কর প্রতিভার অধিকারী ছিলেন, যার লাখ লাখ ভক্ত রয়েছে আজও। আমি তাঁদের মধ্যে একজন। আমি তাঁকে খুব মিস করব। সে শান্তিতে থাকুক।

গায়ক মিকি গায়টন টুইটারে প্রয়াত গায়িকার সঙ্গে তাঁর একটি থ্রোব্যাক ছবি শেয়ার করে লিখেছেন, শান্তিতে বিশ্রাম নিন মিষ্টি দেবদূত।  

গায়ক মার্গো প্রাইস মাইক্রো-ব্লগিং সাইটে প্রয়াত গায়িকার সঙ্গে তাঁর একটি থ্রোব্যাক ছবি শেয়ার করে লিখেছেন, আমি এত বলতে এতটাও দ্বিধাবোধ করব না। কারণ আজ আমি দেশীয় সংগীতে যতটা ক্ষমতা বিস্তার করতে পেরেছি, তার সবটাই লরেটা লিনের জন্যই। তিনি একজন জনপ্রিয় মিউজিশিয়ান হলেও তাঁর স্বভাবের মধ্যেই মা মা ভাবটা লুকিয়ে ছিল সর্বদা। আমি তাঁকে চিরতরে মিস করব।



সাতদিনের সেরা