kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০২২ । ১৭ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

দুর্গাপূজার বিশেষ ‘বিজয়ার উপহার’

বিনোদন প্রতিবেদক   

৪ অক্টোবর, ২০২২ ১৩:১৫ | পড়া যাবে ২ মিনিটে



দুর্গাপূজার বিশেষ ‘বিজয়ার উপহার’

নিশাত প্রিয়ম ও তানভীর

দুর্গাপূজার বিশেষ নাটক ‘বিজয়ার উপহার। ’ প্রচারিত হবে। সুজিত বিশ্বাসের রচনায় পরিচালনা করেছেন মিলন ভট্টাচার্য। নাটকে উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেছেন নিশাত প্রিয়ম ও  আবু হুরাইয়া তানভীর।

বিজ্ঞাপন

 

নাটকের গল্পে দেখা যায়, বরিশালের নামকরা মিষ্টি  ‘রস কদম’এর মালিক নিপেন ঘোষ। বউয়ের চাপে এইবার পূজাটা শ্বশুরবাড়ি ঢাকাতেই করতে হবে। পুরান ঢাকায় নিপেনের শ্বশুর বাড়ি। বরিশালের বড় বড় ইলিশ,মিষ্টিসহ অনেক কিছু নিয়ে সদর ঘাট লঞ্চ থেকে নামেন।  

হুট করেই পরের সকালে নিপেন রাগ করে বরিশাল চলে যাবে বলে ব্যাগ গোছায়। শাশুড়ি একে একে বাড়ির সবাইকে ডেকে জিজ্ঞাসা করছে,জামাইয়ের সাথে কেউ বাজে ব্যবহার করেছে কিনা।   এইবার নিপেন জানায়-পূজা শুরু হয়ে গেলেও এখনো তার পূর্বের শর্ত অনুযায়ী পোশাক দুই সেট আসলো না কেন। সবাই নিপেনকে শান্ত করতে চেষ্টা করে।  

 শরৎ দাদাকে বুঝায়,পূজা চলা অবস্থায় গেলে অমঙ্গল হয়। নিপেন নরম হয়।  
বিজয়া শরৎকে ধুতি পাঞ্জাবি উপহার দেয়। বিজয়া বলে, কাল বিজয়া, এই ধুতি পাঞ্জাবি পড়ে মায়ের কাছে যা চাইবেন, দেখবেন ঠিক পেয়ে যাবেন। শরৎ সুন্দর করে বিজয়ার দেওয়া  উপহার ধুতি পাঞ্জাবি পড়েছে। বিজয়াকে দেখানোর জন্য সারা বাড়ি খুঁজে ছাদে এসে পায়। ধুতি পাঞ্জাবি পড়া শরৎকে বিজয়া মুগ্ধ হয়ে দেখে।  

শরৎ এইবার তার পেছনে ফুল দিতে গেলে সেখানে ছন্দা ছুটে এসে বলে, অমলরা এসেছে তাড়াতাড়ি নিচে যা। বিজয়া সঙ্গে সঙ্গে নিচেই নেমে যায়। ছন্দা শরৎকে জানায়, অমল বিজয়ার হবু বর। ওদের বিয়ে ঠিক হয়ে আছে। এই পূজার পরেই ওদের বিয়ে। পূজা উপলক্ষে বিজয়ার শশুড় বাড়ি থেকে উপহার নিয়ে এসেছে।  
এমন গল্পে এগিয়ে যায় নাটক।

এই নাটকে আরো অভিনয় করেছেন মিলন ভট্টাচার্য,ফাতিমা হিরা,পামির হোসেনসহ অনেকে।
 নাটকটি প্রচারিত হবে আজ ৪ অক্টোবর মঙ্গলবার রাত ১০ টায় মাছরাঙা টিভিতে।



সাতদিনের সেরা