kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

অনলাইনে প্রতারণার ফাঁদে অন্নু কাপুর, হারালেন ৪ লাখ টাকা!

বিনোদন ডেস্ক   

২ অক্টোবর, ২০২২ ১৩:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



অনলাইনে প্রতারণার ফাঁদে অন্নু কাপুর, হারালেন ৪ লাখ টাকা!

অন্নু কাপুর

ব্যাংকের কেওয়াইসি (নো ইওর কাস্টমার) জমা দিতে হবে বলে প্রতারণার ফাঁদে ফেলা হলো অভিনেতা অন্নু কাপুরকে৷ যে প্রতারণার ফাঁদে পড়ে তাঁর অ্যাকাউন্ট থেকে গায়েব হয়ে গেছে ৪ লাখ ৩৬ হাজার টাকা৷ বেসরকারি ব্যাংকের প্রতিনিধি হিসেবে এক ব্যক্তি ফোন করে তাকে ঠকিয়েছে বলে অভিযোগ এই অভিনেতার। অবশ্য পুলিশের তৎপরতায় বেশির ভাগ টাকা ফিরে পেয়েছেন এই অভিনেতা।

পুলিশ সূত্রে জানা গেছে, অনলাইনে একটি বেসরকারি ব্যাংকের কেওয়াইসি (নো ইওর কাস্টমার) বিবরণ নথিভুক্ত (আপডেট) করতে গিয়ে প্রতারিত হয়েছেন আন্নু। পুলিশকে তিনি জানিয়েছেন, প্রথমে ওই বেসরকারি ব্যাংকের কর্মচারী হিসেবে পরিচয় দিয়ে এক ব্যক্তি তাঁকে ফোন করেছিলেন।

বিজ্ঞাপন

তিনি জানিয়েছেন, অভিনেতার কেওয়াইসি ফর্মটি আপ়ডেট করা প্রয়োজন। তা করতে গিয়ে ব্যাংক অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য ওই অচেনা ব্যক্তিকে জানিয়ে দেন আন্নু কাপুর। শুধু তাই নয়, এরপর তাঁর নথিভুক্ত মোবাইল নম্বরে ওটিপি এলে সেটিও ফোনে জানিয়ে দেন এই অভিনেতা। তাতেই প্রতারকের কাজ হয়ে যায়।  

অভিনেতা অন্নু কাপুর

পুলিশ জানিয়েছে, অভিনেতা ফোন রেখে দেওয়ার কিছুক্ষণ পরেই তাঁর ব্যাংক অ্যাকাউন্ট থেকে পর পর দুটি অন্য অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেওয়া হয়। যা জানতেই পারেননি অন্নু। মোট ৪ লাখ ৩৬ হাজার টাকা তাঁর অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়েছে।

সঙ্গে সঙ্গে ব্যাংক থেকে অভিনেতাকে ফোন করে এই বিপুল টাকা লেনদেনের কথা জানানো হয়। দেরি না করে পুলিশের দ্বারস্থ হন অভিনেতা। যেসব ব্যাংকে টাকা পাঠানো হয়েছে, তাদের সঙ্গে দ্রুত যোগাযোগ করা হয়। প্রতারকদের দুটি অ্যাকাউন্টই বন্ধ করে দেওয়া হয়েছে ব্যাংকের পক্ষ থেকে। অভিনেতা তিন লাখ আট হাজার টাকা ফিরে পাবেন বলেও জানানো হয়েছে তাঁকে।

তবে প্রতারকদের এখনো ধরা যায়নি। অন্নু কাপুরের অভিযোগের ভিত্তিতে পুলিশ তাঁদের খোঁজ চালাচ্ছে বলে জানা গেছে।  

সূত্র : আনন্দবাজার পত্রিকা।



সাতদিনের সেরা