kalerkantho

বৃহস্পতিবার । ১ নভেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জ-এ নতুন ১০ কনটেন্ট মুক্তির ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   

৩০ সেপ্টেম্বর, ২০২২ ০১:১৬ | পড়া যাবে ৩ মিনিটে



ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জ-এ নতুন ১০ কনটেন্ট মুক্তির ঘোষণা

‘বিঞ্জ গালা নাইট’ মিলন মেলা

দুই বছর পূর্তি উপলক্ষে দেশের জনপ্রিয় শিল্পী ও পরিচালকদের নিয়ে গতকাল বৃহস্পতিবার রাতে রাজধানীর এক হোটেলে 'বিঞ্জ গালা নাইট' মিলনমেলার আয়োজন করেছে ওভার-দ্য-টপ (ওটিটি) প্ল্যাটফর্ম ‘বিঞ্জ’।

গালা নাইট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেতা ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মো. হাশিম এবং বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন রবির অ্যাক্টিং সিইও অ্যান্ড সিএফও এম. রিয়াজ রশীদ।

বিজ্ঞাপন

এরপর তারকা শিল্পী, মডেল ও নৃত্যশিল্পীদের সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠানে ভিন্ন মাত্রা যোগ করে।

অনুষ্ঠানে শিগগিরই মুক্তি পেতে যাওয়া ১০টি নতুন বিঞ্জ অরিজিনাল শো- শোন, মেড ইন চিটাগং, মায়া শালিক, ফ্রাইডে ১৮ জুন, দ্য সাইলেন্স, মুনতাসির, জিরো ওয়াট, সদরঘাটের টাইগার ২, ইনফিনিটি ২ এবং অগোচরা'র ঘোষণা দেওয়া হয়। অমিতাভ রেজা চৌধুরী, শিহাব শাহীন, রায়হান রাফি, ইমরুল রাফাত, তানিম আহমেদ অংশু এবং আরো কয়েকজন উদীয়মান পরিচালক মুক্তি পেতে যাওয়া এই অরজিনাল ছবিগুলোতে বিঞ্জের সঙ্গে কাজ করবেন।

অপূর্ব, আফরান নিশো, মেহজাবীন, শরিফুল রাজ, টয়া, শ্যামল মাওলার মতো জনপ্রিয় ও প্রতিভাবান অনেক অভিনেতা-অভিনেত্রী ইতোমধ্যে এই আকর্ষণীয় কনটেন্টগুলোতে কাজ করতে বিঞ্জের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। অনুষ্ঠানের শেষে এখন পর্যন্ত বিঞ্জে মুক্তি পাওয়া সেরা ১৪টি জনপ্রিয় কনটেন্টকে স্বীকৃতি প্রদান করা হয়।  

অনুষ্ঠানে আসাদুজ্জামান নূর বলেন, আমরা যখন অভিনয় শুরু করেছিলাম তখন যদি এত কিছু থাকত, তাহলে আমরা আরো ভালো কিছু করতে পারতাম। আমরা যখন বিটিভিতে নাটক করতাম তখন তিন মাসে একটার বেশি নাটক করা যেত না। আমরা তখন পেশাদার শিল্পী ছিলাম না। অন্য পেশায় থেকে শিল্পী হতে হয়েছে। এখন যারা এটাকে পেশাগত জীবন হিসেবে নিতে পেরেছে তারা সৌভাগ্যবান। আমরা একটা টেলিভিশন ও অনেকজন লেখকের মধ্যে সীমাবদ্ধ থাকতে হয়েছে। এখনকার বিষয়টা তা নয়। এমন ওটিটি প্ল্যাটফর্ম অনেক কাজের সুযোগ করে দিয়েছে। শিল্পীদের জন্য কাজের সুযোগ সৃষ্টি হচ্ছে।  

অনুষ্ঠানে রবির অ্যাক্টিং সিইও অ্যান্ড সিএফও এম. রিয়াজ রশীদ বলেন, স্মার্ট বাংলাদেশের সাংস্কৃতিক নবজাগরণের কেন্দ্রবিন্দু হতে বিঞ্জ প্রস্তুত। আমাদের শুধু প্রয়োজন কর্তৃপক্ষের পৃষ্ঠপোষকতা এবং সাংস্কৃতিক মহলের সর্বাত্মক সহযোগিতা ও প্রেরণা। আসুন বিশ্বের বাংলাভাষী মানুষদের নতুন ডিজিটাল বিনোদনের অভিজ্ঞতা দিতে আমরা হাতে হাত মিলাই।
 
তিনি বলেন, আজকের আপনারা যদি তাকান তাহলে দেখবেন সারা বিশ্বে ওটিটি প্ল্যাটফর্ম প্রায় ৩০০ বিলিয়ন ডলারের বাজার রয়েছে। বর্তমানে বাংলাদেশেও প্রায় ৩০০ কোটি টাকার বাজার তৈরি হয়েছে। আমরা ২০৩০ সালের মধ্যে এটাকে এক হাজার কোটি টাকার বাজারে পরিণত করতে চাই। আমাদের অনেক ভালো ভালো কনটেন্ট ওটিটি প্ল্যাটফর্মে তৈরি হচ্ছে।

অনুষ্ঠানে জানানো হয়, করোনার সময় ওটিটি প্ল্যাটফর্ম সারা পৃথিবীতে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। বাংলাদেশও এই স্রোতে যুক্ত হতে পেরেছে। বিঞ্জ বর্তমানে বিশ্বের ১২০টি দেশ থেকে দেখা যাচ্ছে।

উল্লেখ্য, বিঞ্জ একটি অনলাইন ভিডিও স্ট্রিমিং ওটিটি (ওভার-দ্য-টপ) প্ল্যাটফর্ম, যাতে রয়েছে লাইভ টিভি, ওয়েব সিরিজ, সিনেমা, নাটক, বিঞ্জ এক্সক্লুসিভ অরিজিনালসহ অফুরন্ত বিনোদনের সমাহার। www.binge.buzz ভিজিট করে অথবা Binge BD লিখে PlayStore/AppStore থেকে অ্যাপটি ডাউনলোড করে কনটেন্টগুলো উপভোগ করতে পারবেন গ্রাহকরা।  



সাতদিনের সেরা