kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

বাজেভাবে করোনায় ভুগেছিলেন শানিয়া , শঙ্কিত ছিলেন গলা নিয়ে

বিনোদন ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



বাজেভাবে করোনায় ভুগেছিলেন শানিয়া , শঙ্কিত ছিলেন গলা নিয়ে

শানিয়া টোয়েন। ছবি: সংগৃহীত

সম্প্রতি নেটফ্লিক্সে প্রকাশিত হয়েছে শানিয়া টোয়েনের ডকুমেন্টারি ‘নট জাস্ট আ গার্ল। ’ এর একটি দৃশ্যে কানাডার এই মেগাস্টারকে লন্ডনে তার ষষ্ঠ অ্যালবামটি নিয়ে কাজ করতে দেখা গেছে।  
 
চুলে খোপা বাঁধা শানিয়া একটি কালো গাড়ি চেপে হাজির হন, আর তারপরই সোফায় বসে একটি গান রেকর্ড করতে শুরু করেন। গানের নাম ‘হোয়াট ইউ গনা ডু উইথ দ্যাট এয়ার?’  যার বাংলায় অর্থ করলে দাঁড়ায় বাতাসটুকু দিয়ে কী করবে তুমি? 
 
ঝকঝকে এই পপ গানের কোরাস গাইতে গিয়ে আকাশে মুষ্টি ছুঁড়তে থাকেন তিনি…কিন্তু জানা যায়, গানের অনুপ্রেরণার জায়গাটি ছিল অন্ধকারে ঘেরা।

বিজ্ঞাপন

 
 
‘গানটা নিঃশ্বাস নেওয়ার বাতাস ফুরিয়ে যাওয়ার ভয় নিয়ে লেখা’, বলেই জানালেন শানিয়া। বললেন, ‘খুব বাজেভাবে করোনায় ভুগেছি আমি, আর সেই সাথে করোনা নিউমোনিয়া, খুব অনিশ্চিত সময় ছিল সেটা। আমার মনে হচ্ছিল, আমাকে শুধু শ্বাস নিয়ে যেতে হবে। ’ 
 
এই অবস্থাটা আরো বেশি ভীতিকর হওয়ার কারণ, শানিয়া এর আগেও গলা নিয়ে ভুগেছেন। ২০০৩ সালে তিনি যখন খ্যাতির শীর্ষে, তখনই লাইম রোগে আক্রান্ত হন এবং সেসময় ভোকাল কর্ড ক্ষতিগ্রস্ত হওয়ায় প্রায় এক যুগ গাইতে পারেননি।  
 
অস্ত্রোপচার থেকে সুস্থ হয়ে সামান্য পরিবর্তিত গলা নিয়ে ২০১২ সালে লাস ভেগাসে দুটো ব্লকবাস্টারের প্রথমটিতে গান গাওয়ার মাধ্যমে তার পুনরুত্থান ঘটে।  
 
করোনার পর তিনি পুরোদমে ফিরে আসেন। এই নতুন গানটি দিয়ে শানিয়া জীবনকে উদযাপন করেন সেই সাথে নিজের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন, ‘তোমাকে যে অতিরিক্ত সময়টুকু দেওয়া হলো, তা দিয়ে তুমি কী করবে?’



সাতদিনের সেরা