kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিটিভিতে শিশুতোষ ধারাবাহিক 'জঙ্গলে মঙ্গল'

বিনোদন প্রতিবেদক   

২৬ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



বিটিভিতে শিশুতোষ ধারাবাহিক 'জঙ্গলে মঙ্গল'

পোস্টার। নির্মাতা শফিক পাহাড়ি ও মোমিন বিশ্বাস (বাম থেকে)

বিটিভিতে প্রচারিত হতে যাচ্ছে এই প্রথম বাংলাদেশে নির্মিত এনিমেশন সিরিজ  'জঙ্গলে মঙ্গল'।  সিরিজটি নির্মাণ করেছেন গুণী নির্মাতা শফিক পাহাড়ি। থ্রিলারধর্মী শিশুতোষ এই ধারাবাহিকটি লিখেছেন সংগীতশিল্পী মোমিন বিশ্বাস।

মোমিন একজন সংগিতশিল্পী হিসেবে পরিচিত হলেও তিনি পড়াশোনা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা বিভাগে! সদ্যঃপ্রয়াত কিংবদন্তি গাজী মাজহারুল আনোয়ারের লেখা গান এবং গানের গল্প নিয়ে 'অল্প কথার গল্প গান' বইটিও মোমিন লিখেছেন বলে জানালেন তিনি।

বিজ্ঞাপন

 

ইতিপূর্বে তিনি বেশ কিছু খণ্ড নাটক, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এবং বিভিন্ন ডকুমেন্টারি লিখলেও এই প্রথম শিশুদের নিয়ে তিনি লিখেছেন! 

এ প্রসঙ্গে মোমিন বলেন, ভাবতেই ভালো লাগছে আমার লেখা জঙ্গলে মঙ্গল বাংলাদেশে নির্মিত প্রথম টু ডি এনিমেশন সিরিজ! এমন একটি কাজের অংশ হতে পারাও অনেক আনন্দের এবং সম্মানের বিষয়! শুধু শিশুরাই নয়; বরং সব বয়সী দর্শকের কাছেই ধারাবাহিকটি উপভোগ্য হবে বলে বিশ্বাস করি। '

নির্মাতা শফিক পাহাড়ি জঙ্গলে মঙ্গল সম্পর্কে বলেন, দেশের জনসংখ্যার ৪০ ভাগের বেশি হলো শিশু-কিশোর! শিশু-কিশোরদের পছন্দের শীর্ষে থাকা দেশীয় কার্টুন সিরিজের প্রচার নেই বললেই চলে। খুব সীমিত পর্যায়ে যেটুকু প্রচারিত হয় তা-ও ভিন্ন ভাষা ও সাংস্কৃতিক প্রেক্ষাপটে তৈরি। নিজের ভাষা, সংস্কৃতি, সামাজিক প্রেক্ষাপট সেখানে অনুপস্থিত। জঙ্গলে মঙ্গল সিরিজটি আমাদের নিজস্ব ভাষা, সংস্কৃতি ও সামাজিক প্রেক্ষাপটে লিখিত এবং নির্মিত।  

জঙ্গলে মঙ্গল সিরিজটি বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত  হবে প্রতি শনিবার সকাল ১০টা ৩৫ মিনিটে এবং পুনঃপ্রচারিত হবে প্রতি রবিবার বিকেল ৫টা ৩৫ মিনিটে।



সাতদিনের সেরা