kalerkantho

রবিবার । ২ অক্টোবর ২০২২ । ১৭ আশ্বিন ১৪২৯ ।  ৫ রবিউল আউয়াল ১৪৪৪

১৩ বছর পর ফের নতুন রেকর্ডের পথে ‘অ্যাভাটার’

বিনোদন ডেস্ক   

২৩ সেপ্টেম্বর, ২০২২ ১২:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



১৩ বছর পর ফের নতুন রেকর্ডের পথে ‘অ্যাভাটার’

জেমস ক্যামেরন

জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার’ ছিল একটি ইতিহাস তৈরি করা সিনেমা, যা চলচ্চিত্র নির্মাণের সংজ্ঞা চিরতরে বদলে দিয়েছে। চলচ্চিত্রটি বিশ্বের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্রে পরিণত হয়েছিল। এমনকি রেকর্ডের দিক থেকে এটি পরিচালকের অপর চলচ্চিত্র টাইটানিককে পর্যন্ত ছাড়িয়ে যায়। তখন থেকে দেশীয় এবং বিশ্বব্যাপী বক্স অফিসে অ্যাভাটারের সঙ্গে লড়াই করে শীর্ষস্থান দখল করতে পারেনি বিশ্বের কোনো চলচ্চিত্র! এবার এর সিক্যুয়েল ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’ নিয়ে আসছেন জেমস।

বিজ্ঞাপন

যখন ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’ এই বছরের ডিসেম্বরে মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে, তখন ‘অ্যাভাটার’-এর নির্মাতারা এই সপ্তাহের শেষে সিনেমা হলে ‘অ্যাভাটার’ সিনেমাটি আবারও প্রদর্শন করার সিদ্ধান্ত নিয়েছে, যাতে দর্শকরা আবার বড় পর্দায় সিনেমাটি উপভোগ করতে পারে। ভারতে ‘অ্যাভাটার’ পুনঃপ্রকাশ জাতীয় সিনেমা দিবসের মধ্যে পড়েছে অর্থাৎ সিনেমাটি দেখার জন্য টিকিটের দাম হবে সাশ্রয়ী মূল্যের। মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার অধীনে থাকা মাল্টিপ্লেক্সগুলোতে সারা দিন ৭৫ রুপিতে সিনেমাটি দেখবে দর্শক।

‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’ 

২৩ সেপ্টেম্বর শুক্রবারের জন্য প্রায় এক লাখ টিকিট আগে থেকে বিক্রি হয়েছে এবং এটি ১৩ বছরের পুরনো চলচ্চিত্রের জন্য একটি দুর্দান্ত টার্ন আউট। চলচ্চিত্রটি বচ্চন পান্ডে, পৃথ্বীরাজ, রক্ষা বন্ধন, লাল সিং চাড্ডা এবং আরো অনেক সিনেমার চেয়েও বেশি টিকিট বিক্রি করেছে।

‘অ্যাভাটার’-এর দ্বিতীয় সিনেমা ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’ মুক্তি পাবে ক্রিসমাসের এক সপ্তাহ আগে। টেকনিক্যালি নন-হলিডে রিলিজ হওয়া সত্ত্বেও, সিনেমাটি ভারতে হলিউডের চলচ্চিত্রের জন্য সর্বোচ্চ অগ্রগতির রেকর্ড বলে আশা করা হচ্ছে। একই সময়ে মুক্তির জন্য আরো কয়েকটি বড় সিনেমা রয়েছে ভারতে। দেখা যাক, লড়াইটা কেমন হয় বক্স অফিসে!

সূত্র : পিংক ভিলা



সাতদিনের সেরা