kalerkantho

শুক্রবার । ৭ অক্টোবর ২০২২ । ২২ আশ্বিন ১৪২৯ ।  ১০ রবিউল আউয়াল ১৪৪৪

নায়ক শান্ত খানের ব্যাংক হিসাব তলব করেছে দুদক

অনলাইন ডেস্ক   

১৭ আগস্ট, ২০২২ ২১:২১ | পড়া যাবে ২ মিনিটে



নায়ক শান্ত খানের ব্যাংক হিসাব তলব করেছে দুদক

চিত্রনায়ক শান্ত খানের ব্যাংক হিসাব তলব করেছে দুর্নীতি দমন কমিশন। দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. আতাউর রহমান সরকার স্বাক্ষরিত চিঠি গত ১৪ আগস্ট ৫৮টি দেশি-বিদেশি ব্যাংকের এমডি ও সিইওর কাছে পাঠানো হয়েছে। শান্ত দুর্নীতি মামলার আসামি চাঁদপুরের ১০ নম্বর লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. সেলিম খানের ছেলে।

চিঠিতে বলা হয়, শান্ত খানের বিরুদ্ধে অবৈধ ব্যবস্যা ও কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

বিজ্ঞাপন

এই অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে ব্যাংকগুলোতে তার নিজের ও যৌথ নামীয় সঞ্চয়ী, চলতি হিসাব, এফডিআর, ডিপিএস ইত্যাদির হিসাব বিবরণী, হিসাব খোলার ফরম, কেওয়াইসি পাঠাতে বলা হয়েছে। এ ছাড়া ঋণ হিসাব সংক্রান্ত বিস্তারিত তথ্য, জামানত ও ঋণ পরিশোধের তথ্য, সঞ্চয়পত্র ও ক্রেডিট কার্ড সংক্রান্ত বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে।

অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের জন্য দুদক আইন-২০০৪-এর ধারা ১৯ ও দুদক বিধিমালা-২০০৭-এর বিধি ২০ অনুযায়ী ব্যাংক থেকে ওই সব তথ্য চাওয়া হয়েছে। আগামী ৩১ আগস্টের মধ্যে ওই সব তথ্য ও রেকর্ডপত্রের সত্যায়িত ফটোকপি অভিযোগটির অনুসন্ধান কর্মকর্তা আতাউর রহমান সরকারের কাছে পাঠানোর জন্য ব্যাংকগুলোর এমডি ও সিইওর কাছে অনুরোধ করা হয়েছে।



সাতদিনের সেরা