kalerkantho

শুক্রবার । ৭ অক্টোবর ২০২২ । ২২ আশ্বিন ১৪২৯ ।  ১০ রবিউল আউয়াল ১৪৪৪

২০০ কোটির জালিয়াতি, এবার চার্জশিটে উঠল জ্যাকলিনের নাম

অনলাইন ডেস্ক   

১৭ আগস্ট, ২০২২ ১৪:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



২০০ কোটির জালিয়াতি, এবার চার্জশিটে উঠল জ্যাকলিনের নাম

বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ ও সুকেশ চন্দ্রশেখর (ডানে)

আবারও ইডির (ED) জালে জড়াল বলিউডের তারকা অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজের নাম। সুকেশ চন্দ্রশেখরের অর্থ দুর্নীতির মামলায় এখন পর্যন্ত সন্দেহভাজনের তালিকায় ছিলেন এই অভিনেত্রী। তবে এবার একেবারে সরাসরি ইডির চার্জশিটে অভিযুক্ত হিসেবে যুক্ত হলো তাঁর নাম। ২১৫ কোটি টাকার আর্থিক দুর্নীতি মামলায় জড়িয়ে ‘লঙ্কা সুন্দরী’ এবার ভয়ঙ্কর আইনি বিপাকে পড়লেন।

বিজ্ঞাপন

 

সুকেশের বিরুদ্ধে চার্জশিট অনেক আগেই জমা হয়েছিল। এবার সেই অর্থ দুর্নীতির মামলায় ইডির চার্জশিটে এসে গেল জ্যাকলিনের নামও। অভিযোগ রয়েছে, সুকেশকে দুর্নীতিবাজ জেনেও তাঁর টাকায় বিভিন্ন সময়ে সুবিধা উপভোগ করেছেন এই বলিউড অভিনেত্রী। জেনেবুঝেই সুকেশ চন্দ্রশেখরের পাচারের টাকা আত্মসাৎ করেছেন জ্যাকলিন, এমনটাই অভিযোগ ইডির। এবার সেই প্রেক্ষিতেই নয়া চার্জশিটে নায়িকার নাম জুড়েছে।

জানা গেছে, দিল্লির এক ব্যবসায়ীর কাছে থেকে ২১৫ কোটি টাকা আদায় করেন কনম্যান সুকেশ চন্দ্রশেখর। দিল্লির ব্যবসায়ীর কাছ থেকে অর্থ আদায়ের প্রসঙ্গেই সুকেশের সঙ্গে নাম জড়ায় জ্যাকলিনের। জ্যাকলিন ফার্নান্ডেজের সঙ্গে সুকেশ চন্দ্রশেখরের যোগ নিয়ে বেশ কিছুদিন ধরে অভিযোগ উঠতে শুরু করে। সুকেশ চন্দ্রশেখর এর আগে জ্যাকলিনকে ১০ কোটির উপহার দিয়েছেন বলে খবর পাওয়া গিয়েছিল। সেই অভিযোগ প্রকাশ্যে আসতেই জ্যাকলিনের সাত কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এ ছাড়া অভিযোগ রয়েছে, সুকেশের কাছ থেকে একাধিক মূল্যবান উপহার নেন জ্যাকলিন ফার্নান্ডেজ। মাঝেমধ্যেই তাঁর জন্য প্রাইভেট জেটের ব্যবস্থা করে দিতেন সুকেশ। এমনকি অভিনেত্রীর সফরের জন্য হেলিকপ্টারও বুক করে দিতের তিনি। ইডি কর্মকর্তাদের জেরায় তা স্বীকারও করেছিলেন এই অভিনেত্রী। সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে যোগাযোগের অভিযোগে এর আগেও একাধিকবার জ্যাকলিন ফার্নান্ডেজকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

প্রসঙ্গত, সুকেশ চন্দ্রশেখরের বিরুদ্ধে প্রায় ৩২টি মামলা দায়ের করেছে পুলিশসহ একাধিক কেন্দ্রীয় সংস্থা। যার মধ্যে সিবিআই, ইডি এবং ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট রয়েছে বলে জানা গেছে। গোড়ার দিকে জ্যাকলিনের নাম এই কাণ্ডে জড়ালেও সেভাবে উত্তেজনা ছড়ায়নি। তবে সুকেশের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ভাইরাল হওয়ার পর থেকেই ফেঁসে গেছেন এই অভিনেত্রী।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



সাতদিনের সেরা