kalerkantho

শনিবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ৯ আশ্বিন ১৪২৯ ।  ২৭ সফর ১৪৪৪

সাংবাদিকতা বিভাগে পড়াশোনা শুরু করলেন দীঘি

বিনোদন প্রতিবেদক   

১৬ আগস্ট, ২০২২ ১৬:১২ | পড়া যাবে ২ মিনিটে



সাংবাদিকতা বিভাগে পড়াশোনা শুরু করলেন দীঘি

প্রার্থনা ফারদীন দীঘি

সাংবাদিকতাকেই ভবিষ্যৎ পেশা হিসেবে বেছে নিচ্ছেন অভিনেত্রী দীঘি? এমন প্রশ্ন ভক্তদের মাঝে।   যদিও পূর্বের একাধিক সাক্ষাৎকারে দীঘি বলেছিলেন, তিনি আর্কিটেক্ট হতে চান। সে পথেই হাঁটার কথা ছিল।   দীঘি সদ্য উচ্চ মাধ্যমিক পাস করেছেন।

বিজ্ঞাপন

এরপর স্থপতি হিসেবে নিজেকে তৈরি করার পথেই হাঁটার কথা ছিল। কিন্তু হুট করেই সে সিদ্ধান্ত বদল করে সাংবাদিক হওয়ার পথে হাঁটতে শুরু করলেন প্রার্থনা ফারদীন দীঘি।   

‘চাচ্চু’খ্যাত অভিনয়শিল্পী দীঘি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম বিভাগে ব্যাচেলরে ভর্তি হয়েছেন। বিষয়টি নিজেই ফেসবুকে জানান দিলেন। মঙ্গলবার কালের কণ্ঠকেও বিষয়টি নিশ্চিত করে বললেন, ‘আজকেই ভর্তি হয়েছি। ’ 

প্রার্থনা ফারদীন দীঘি

মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম বিভাগে পড়াশোনা করার আগ্রহ কেন? কালের কণ্ঠকে সুব্রতকন্যা বলেন, ‘আমি চলচ্চিত্র বিষয়ক আরো জ্ঞান নিতে চাই। আমার আগ্রহের জায়গা সিনেমাটোগ্রাফি। যদি সিনেমাটোগ্রাফির ওপরে ব্যাচেলর করার সুযোগ থাকতো তবে তাই করতাম। যেহেতু সম্পর্কিত সাবজেক্ট মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম তাই এটাতেই ভর্তি হলাম। এ ছাড়া সাংবাদিকতা পেশাটাকেও ভালো লাগে। আমি লেখালেখিও পছন্দ করি। ’ 

একটি ফটোশুটে দীঘি 

এর আগে স্ট্যামফোর্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন প্রার্থনা ফারদীন দীঘি। চিত্রনায়িকা হিসেবে অভিষিক্ত হওয়ার পর ‘তুমি আছো তুমি নেই’ ও ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ শিরোনামের দুটি ছবি মুক্তি পেয়েছে দীঘির।

‘শেষ চিঠি’ নামের একটি ওয়েব ফিল্ম একটি ওটিটি প্ল্যাটফরমে মুক্তি পেয়েছে। এই ওয়েব ফিল্মের অভিনয় দীঘিকে এনে দিয়েছে প্রশংসা।



সাতদিনের সেরা