kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০২২ । ১৫ আশ্বিন ১৪২৯ ।  ৩ রবিউল আউয়াল ১৪৪৪

টম ক্রুজ বনাম মামুত্তি যুদ্ধ, ফেসবুকে তোলপাড়!

বিনোদন ডেস্ক   

১৩ আগস্ট, ২০২২ ১০:২৪ | পড়া যাবে ২ মিনিটে



টম ক্রুজ বনাম মামুত্তি যুদ্ধ, ফেসবুকে তোলপাড়!

মামুত্তি (বামে) ও টম ক্রুজ (ডানে)

টম ক্রুজ, বিনোদন জগতে এই নামটিই যথেষ্ট। পৃথিবীজুড়ে তাঁর ভক্তকুলের সংখ্যা অগণিত। টম ক্রুজকে বিশ্বের অন্যতম সেরা অভিনেতা হিসেবেও বিবেচনা করা হয়। প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর ছবি প্রচার হয় এবং সেগুলো ভক্তদের কাছ থেকে হাজার হাজার শুভেচ্ছা ও মন্তব্য পায়।

বিজ্ঞাপন

কিন্তু বর্তমানে একজন ভারতীয় তারকা তাঁর সঙ্গে গুরুতর প্রতিদ্বন্দ্বিতা করছেন! কিন্তু কিভাবে? কে তিনি? 

তিনি আর কেউ নন, মালায়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রির সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত মেগাস্টার মামুত্তি। যেখানে মিস্টার ক্রুজের বয়স ৬০, সেখানে মামুত্তি (৭১) তাঁর চেয়েও এক দশক বড়!

তবে এই প্রতিদ্বন্দ্বিতা সিনেমায় নয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে হচ্ছে। সম্প্রতি ফেসবুকে টম ক্রুজের কালো পোশাক পরা একটি ছবি প্রচার করা মাত্র সেটায় মামুত্তির ভক্তরা তাদের প্রিয় তারকার ছবিসহ মন্তব্যের ঝড় তোলেন। হলিউড অভিনেতার ছবিটির ক্যাপশন ছিল, ‘৬০ বছর বয়সে টম ক্রুজ। ’ সেখানে মামুত্তির ভক্তরা প্রতিক্রিয়া জানিয়ে লেখেন, ‘ভারতীয় অভিনেতা মামুত্তি মাত্র ৭১ বছর বয়সী’! এমনকি ৬০ বছর বয়সী কিছু ভক্ত তাদের নিজস্ব ছবি পোস্ট করেছেন এবং ব্যাখ্যা করেছেন যে কিভাবে তারা চেহারা ও ফিটনেস বজায় রেখেছেন। একের পর এক মিশ্র প্রতিক্রিয়ার ঝড় ওঠে সেই পোস্টে। বয়স ও ফিটনেসের বিষয়ে মামুত্তির ভক্তরা যে হলিউড মেগাস্টারকেও ছাড় দিতে রাজি নয়, সেটা বোঝাই যাচ্ছে!

সম্প্রতি টম ক্রুজ তাঁর ১৯৮৬ সালের ‘হিট টপ গান’ মুভির সিক্যুয়েল ‘টপ গান : ম্যাভেরিক’ মুভিটি মুক্তি দিয়েছেন, যা বক্স অফিসে রেকর্ড করেছে। ‘টপ গান : ম্যাভেরিক’ মুভিটি কভিড-পরবর্তী সময়ে বক্স অফিসে এক বিলিয়ন ডলার আয়ের মাইলফলক অতিক্রম করেছে।

অপরদিকে মামুত্তি ১৯৭১ সালের চলচ্চিত্র 'অনুভঙ্গল পলিচাকল' দিয়ে অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন। তিনি ৪০০টিরও বেশি চলচ্চিত্রে কাজ করেছেন। তিনবারের জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই গুণী অভিনেতা তামিল, তেলুগু, কন্নড় এবং হিন্দি সিনেমায়ও অভিনয় করেছেন। ভীষ্ম পারভম, মধুরা রাজা, শাইলক এবং দ্য প্রিস্ট- সাম্প্রতিক সময়ে তাঁর সর্বাধিক উপার্জনকারী চলচ্চিত্রগুলোর মধ্যে কয়েকটি। দক্ষিণের পাশাপাশি তিনি বলিউডেও বেশ জনপ্রিয়।  



সাতদিনের সেরা