kalerkantho

বৃহস্পতিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১৪ আশ্বিন ১৪২৯ ।  ২ রবিউল আউয়াল ১৪৪৪

‘হাওয়া’ দেখে যা বললেন রুমিন ফারহানা

বিনোদন প্রতিবেদক   

১২ আগস্ট, ২০২২ ১৯:০৪ | পড়া যাবে ২ মিনিটে



‘হাওয়া’ দেখে যা বললেন রুমিন ফারহানা

রুমিন ফারহানা

‘হাওয়া’সিনেমা দর্শকদের মধ্যে তীব্র কৌতুহল তৈরি করেছে। যার ফলে সকলেই এই সিনেমা দেখার জন্য আগ্রহী হয়ে উঠছেন। সবশ্রেণীর মানুষ ছুটছেন সিনেমা হলের দিকে।

এরইমধ্যে সংসদ সদস্য রুমিন ফারাহানাও হাওয়া সিনেমাটি দেখে এসেছেন।

বিজ্ঞাপন

মুগ্ধ হয়েছেন তিনি। এই সিনেমার নির্মাণ ও পরিবেশনা মুগ্ধ হয়ে দু কথা না লিখলে কেমন হয়, সেসব কথাই জানালেন নিজের সোশ্যাল হ্যান্ডেলে।

রুমিন ফারহানা লিখেছেন, ‘হাওয়া’ দেখতে গিয়ে প্রতি মুহূর্ত মনে হয়েছে এত নিখুঁত অনবদ্য অভিনয় বহুদিন দেখিনি, বিশেষ করে চঞ্চল চৌধুরী। মেকিংও দারুণ। তবে কাহিনির শেষটা মনে পড়িয়ে দিয়েছে ছোটবেলায় দেখা ‘হীরামনের’ কথা।

এরইমধ্যে ‘হাওয়া’সিনেমায় বন্যপ্রাণী আইন লঙ্ঘিত হয়েছে বলে জানিয়েছে বন্য প্রাণী অপরাধ দমনের চার সদস্যের একটি দল।  

মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’ছবিটিতে একটি শালিক পাখিকে খাঁচায় প্রদর্শন করায় বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন -২০১২ লঙ্ঘনের অভিযোগ তুলেছিল ৩৩ টি পরিবেশবাদী সংগঠন। এ কারণে সিনেমাটির প্রদর্শন বন্ধ করে আপত্তিকর দৃশ্য সংস্কারের দাবি জানায় তারা।

পরিবেশবাদীদের এমন উদ্বেগের কারণে বন বিভাগের বন্য প্রাণী অপরাধ দমনের চার সদস্যের একটি ইউনিট বৃহস্পতিবার (১১ আগস্ট) স্টার সিনেপ্লেক্সে চলচ্চিত্রটি দেখে। এরপর তারাও জানায়, আইন অমান্য করা হয়েছে এই সিনেমায়।

এই চলচ্চিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস।



সাতদিনের সেরা