kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০২২ । ১৫ আশ্বিন ১৪২৯ ।  ৩ রবিউল আউয়াল ১৪৪৪

বাংলাদেশের জন্য নচিকেতার ‘দাদা মানুষ দেখতে চাই’

অনলাইন ডেস্ক   

১১ আগস্ট, ২০২২ ১২:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের জন্য নচিকেতার ‘দাদা মানুষ দেখতে চাই’

গানের কম্পোজ করার সময় ষ্টুডিওতে নচিকেতা

কলকাতার জীবনমুখী গায়ক নচিকেতা বাংলাদেশেও সমান জনপ্রিয়। তাঁর আলাদা একটি ভক্তকুল রয়েছে এই বাংলায়। আর সেই ভক্তকুলের জন্য এবার দারুন সুংসবাদ এলো। বাংলাদেশের গানে এবার কণ্ঠ দিয়েছেন নচিকেতা।

বিজ্ঞাপন

 সম্প্রতি বাংলাদেশের গীতিকার রিপন মাহমুদের লেখা দুটি গান গেয়েছেন জনপ্রিয় এই গায়ক। 'দাদা মানুষ দেখতে চাই' ও 'আমার এ গান শোনে' শিরোনামের এই গান দুটির সুর এবং সংগীত পরিচালনা করেছেন গৌতম পল্লব।  

জানা গেছে, সম্প্রতি এই দুটি গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। এমনকি নচিকেতার গাওয়া এই গানের উপর তৈরি হতে চলেছে মিউজিক ভিডিও। বাংলাদেশের মডেল অভিনেতা সাজ্জাদ চৌধুরী ও অনন্যা এতে অভিনয় করবেন। ভারতের লাদাখে মিউজিক ভিডিওর শ্যুটিং হবে বলে জানা গেছে।   

এ বিষয়ে গীতিকার রিপন মাহমুদ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, 'নচিকেতা দাদা ভিন্ন ধরনের একজন গায়ক।  দাদার জন্য গান লেখা খুবই দুঃসাধ্য ও ভাগ্যের ব্যাপার। তিনি তাঁর নিজের লেখা গানেই সুর করেন। তাঁর লেখা ও সুরের আলাদা একটি ছন্দ আছে। তাই উনার ভালো লাগবে এমন গান লেখাটা আমার জন্য খুবই কঠিন ছিলো। আমি চেষ্টা করেছি মাত্র। উনার ভালো লেগেছে, এটাই আমার স্বার্থকতা।  ঢাকা থেকে কলকাতার এই সফরে আমাকে সাহায্য করেছেন এম এইচ রিজভী ভাই। তাঁর প্রতি কৃতজ্ঞতা জানাই। ’

৯০ দশকের অন্যতম জনপ্রিয় সঙ্গীতশিল্পী নচিকেতা ছিলেন সকলের প্রিয়। দুই বাংলায় সমানভাবে জনপ্রিয় ছিলো তাঁর গান ও অ্যালবামগুলো। তাঁর নিজের লেখা ও সুর করা একের পর এক জীবনমুখী গান ঝড় তোলে মানুষের হৃদয়ে। নীলাঞ্জনা, বৃদ্ধাশ্রম, আমি সরকারি কর্মচারী, অন্তবিহীন পথ চলাই জীবন, অ্যাম্বিশন, এই গানগুলো একসময় ছিলো মানুষের মুখে মুখে।  তাঁর আরও অসংখ্য জনপ্রিয় গান রয়েছে। বাংলা গানের পাশাপাশি হিন্দিতেও তিনি বেশ কয়েকটি গান গেয়েছেন। ‘হঠাৎ বৃষ্টি’ নামে একটি কলকাতার চলচ্চিত্রে সঙ্গীত পরিচালকের দায়িত্বও পালন করেছেন নচিকেতা।

তবে সম্প্রতি একটি লাইভ শো চলাকালীন এক শ্রোতাকে প্রকাশ্যে 'বলদ', 'ছাগল' ইত্যাদি বলার জন্য দারুন আলোচনায় ছিলেন নচিকেতা। সেই শ্রোতা তাঁকে হিন্দি গান শোনাতে বলায় রেগে যান তিনি। সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছিলো।

সূত্র : জি নিউজ ইন্ডিয়া



সাতদিনের সেরা