kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

মাওলানা গোলাম রব্বানীর কণ্ঠে ‘সাদা সাদা কালা কালা’ সুর

২৯ জুলাই, ২০২২ ১৪:২৭ | পড়া যাবে ২ মিনিটে



মাওলানা গোলাম রব্বানীর কণ্ঠে ‘সাদা সাদা কালা কালা’ সুর

মাওলানা গোলাম রাব্বানী

ওয়াজ মাহফিলে এক হাজার টাকায় মোরগ বিক্রি করে ফেললেন মাওলানা গোলাম রব্বানী।  

আজ মুক্তি পেয়েছে চলচ্চিত্র 'হাওয়া'। এই সিনেমার সাদা সাদা কালা কালা গান এখন বাংলাদেশের সর্বত্রই বাজছে। গানের কারণেই মেজবাউর রহমান পরিচালিত সিনেমাটি বেশ আলোচনায় চলে এসেছে।

বিজ্ঞাপন

 

সাম্প্রতিক সময়ে বাঙলা গানে সাদা সাদা কালা কালা গানটি যে ধরনের প্রভাব বিস্তার করেছে তা রীতিমতো বিস্ময়কর। সবাই গাইছেন, সবাই রেকর্ড করছেন, ভিডিও করছেন। এভাবে ক্রমেই ছড়িয়ে পড়ছে হাওয়া গান। তবে এবার ওয়াজ মাহফিলে শোনা গেল এই গান।  

যশোরের ইসলামী বক্তা মাওলানা গোলাম রব্বানী একটি ওয়াজ মাহফিলে গানের কথা পরিবর্তন করে গানটি গাইছেন। এতে তিনি ধর্মীয় কথা যুক্ত করার চেষ্টা করেছেন। গোলাম রব্বানীর নামে ফেসবুক পেইজে একটি ভিডিও করে পোস্ট করা হয়েছে।

মেজবাউর রহমান সুমনের প্রথম ছবি ‘হাওয়া’। যা রাজধানীর স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাসহ দেশের ২৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। আগে ছোট পর্দায় কাজ করেছেন, বানিয়েছেন অনেক বিজ্ঞাপন। তবে সুমনের জন্য বড় পর্দার পরীক্ষা এই প্রথম।  

সিনেমার গল্প সম্পর্কে তিনি বলেন, ‘এটা মিস্ট্রি-ড্রামা ঘরানার গল্প। বাস্তবতার গল্প হলেও শেষে গিয়ে রূপকথার গল্প হয়ে ওঠার ব্যাপার আছে। বলতে পারেন, ছবিটি দেখতে বসে দর্শক একটি জার্নির মধ্য দিয়ে যাবেন। গল্পটিকে নতুন আঙ্গিকে দর্শকের সামনে আনার চেষ্টা করেছি। এতটুকুই। ’ 

মাঝসমুদ্রে গন্তব্যহীন একটি মাছ ধরার ট্রলারে আটকে পড়া আট মাঝিমাল্লা ও এক রহস্যময় বেদেনিকে ঘিরে হাওয়ার গল্প। দীর্ঘ দুই বছর গবেষণা শেষে ২০১৯ সালের অক্টোবরে গভীর সমুদ্রে ছবিটির শুটিং শুরু হয়। ওই বছরের নভেম্বরেই শেষ হয় শুটিং।



সাতদিনের সেরা